Corona update: ফের বাড়ল করোনার দাপট, গত একদিনে সংক্রমণ ছাড়াল ২০ হাজারের গণ্ডি

অন্যদিকে ২০০ কোটি ছাড়াল দেশব্যাপী ভ্যাকসিনের ডোজ দেওয়ার সংখ্যা। তাতেও নিয়ন্ত্রণে আসছে না করোনা। মাস্ক আর স্যানিটাইজার ব্যবহার বাধ্যতামূলক করা হচ্ছে বলেই বিভিন্ন রাজ্যের কর্তাদের নির্দেশ দেওয়া হচ্ছে।

ফের বাড়ছে আতঙ্ক, করোনা (corona) সংক্রমণ ছাড়াল ২০ হাজারের গণ্ডি। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু (death) হয়েছে ৪০ জনের।গতকাল দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল ২৫। এখনও পর্যন্ত দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫ লক্ষ ২৫ হাজার ৮২৫ জনের।

আশঙ্কা বাড়িয়ে দেশে দৈনিক করোনা সংক্রমণ ফের পেরোল কুড়ি হাজারের গণ্ডি। বুধবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য ও পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ২০,৫৫৭ জন। দেশের মোট করোনা সংক্রমিত ৪ কোটি ৩৮ লক্ষ ৩ হাজার ৬১৯ জন। বিশেষজ্ঞরা বলছেন, করোনা সংক্রমণের প্রথম ঢেউয়ের পর করোনা পরবর্তী শারীরিক জটিলতা নজরে আসে। দ্বিতীয় ঢেউয়ের সময় যা অনেকটাই বেড়ে যায়। তবে করোনার তৃতীয় ঢেউ এর সময়ে করোনা পরবর্তী এই জটিলতা তেমন দেখা যায়নি। কিন্তু চতুর্থ ঢেউয়ের সময় ফের একই সমস্যা। দেশে সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ১ লক্ষ ৪৫ হাজার ৬৫৪। অন্যদিকে ২০০ কোটি ছাড়াল দেশব্যাপী ভ্যাকসিনের ডোজ দেওয়ার সংখ্যা। তাতেও নিয়ন্ত্রণে আসছে না করোনা। মাস্ক আর স্যানিটাইজার ব্যবহার বাধ্যতামূলক করা হচ্ছে বলেই বিভিন্ন রাজ্যের কর্তাদের নির্দেশ দেওয়া হচ্ছে।


Previous articleকর্তব্যরত পুলিশকর্মীকে পিষে দিল পিকআপ ভ্যান, পলাতক অভিযুক্ত
Next articleকমনওয়েলথ গেমসে ভারত-পাকিস্তান ম‍্যাচ ঘিরে উত্তেজনা তুঙ্গে, বিক্রি সব টিকিট