এখনও আশঙ্কাজনক গ্যাস বেলুন ফেটে আহত কৌতুক শিল্পী আবু হেনা রনি

এই ঘটনায় আরও চার জন অগ্নিদগ্ধ হয়েছেন বলে জানা গিয়েছে। রনির শরীরের ২৫ শতাংশ পুড়ে গিয়েছে।

বিশেষ সংবাদদাতা, ঢাকা : এখনও বিপন্মুক্ত নন গ্যাস বেলুন ফেটে আহত কৌতুক শিল্পী আবু হেনা রনি। ঢাকার গাজিপুর মেট্রোপলিটন পুলিশের চার বছর পূর্তি উপলক্ষে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানেই গ্যাস বেলুন বিস্ফোরণে রনি অগ্নিদগ্ধ হন। এই ঘটনায় আরও চার জন অগ্নিদগ্ধ হয়েছেন বলে জানা গিয়েছে। রনির শরীরের ২৫ শতাংশ পুড়ে গিয়েছে।

পুলিশের ওই অনুষ্ঠানে কিছু গ্যাস বেলুন ওড়ানো হচ্ছিল। সে সময় একটি গ্যাস বেলুনে বিস্ফোরণ হয়। সেখানেই দাঁড়িয়েছিলেন রনি-সহ আরও কয়েক জন। তাঁরা গুরুতর আহত হন। দ্রুত তাঁদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়।
জানা গিয়েছে, রনি-সহ আরও ৩ জনকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। হাসপাতাল সূত্রে খবর, রনির শরীরের ২৪ শতাংশ পুড়ে গিয়েছে। দুর্ঘটনার পর রাত ১০টার দিকে তাঁদের বার্ন ইউনিটে নিয়ে যাওয়া হয়।
জিএমপির সহকারী কমিশনার (ডিবি ও মিডিয়া) আবু সায়েম নয়ন বলেন, মঞ্চের পূর্ব দিকে ওড়ানোর জন্য কিছু গ্যাস বেলুন রাখা ছিল। প্রধান অতিথি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বেশ কয়েকবার চেষ্টা করেও সেগুলি ওড়াতে ব্যর্থ হন। কোনও ত্রুটির কারণে হয়তো বেলুনগুলো উড়ছিল না। পরে স্বরাষ্ট্রমন্ত্রী-সহ অন্য অতিথিরা অনুষ্ঠানের মূল মঞ্চের দিকে চলে যান। বেলুনগুলো নিয়ে যাওয়া হয় উদ্বোধন মঞ্চের পিছনে। কিছুক্ষণ পরই বিস্ফোরণের শব্দ শোনা যায়। উদ্বোধন মঞ্চের পেছনে বেলুনগুলি বিস্ফোরিত হয়ে চারদিকে ছড়িয়ে পড়ে। বিস্ফোরণে আহত হন রনি-সহ কয়েকজন। তড়িঘড়ি আহতদের প্রথমে গাজিপুর শহিদ তাজউদ্দিন আহমদ মেডিক্যাল কলেজ ও পরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে পাঠানো হয়।

Previous article‘কবে যে কোথায়’, উৎপল সিনহার কলম
Next articleBreakfast Sports: ব্রেকফাস্ট স্পোর্টস