পঞ্চায়েতের আগে নজরে মতুয়া ভোট, এবার রানাঘাটে সভা করতে চলেছেন অভিষেক

একদিকে নিজের দলের সংগঠনকে চাঙ্গা করা, অন্যদিকে মতুয়াদের কাছে সিএএ নিয়ে বিজেপির ভাঁওতাবাজির মুখোশ খুলতে রানাঘাটকে সভাস্থল হিসেবে অভিষেক বেছে নিয়েছেন বলেই মনে করা হচ্ছে

পূর্ব মেদিনীপুরের কাঁথিতে তথাকথিত অধিকারীদের গড় চুরমার করে ঐতিহাসিক সমাবেশের পর এবার লক্ষ্য নদিয়ার রানাঘাট। পঞ্চায়েত ভোটের আগে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নজরে মতুয়া ভোটব্যাঙ্ক। ২০১৯ লোকসভা ভোটের পর থেকে রানাঘাট বিজেপির শক্তঘাঁটি বলেই পরিচিত। আাগামী ১৭ ডিসেম্বর সেই রানাঘাটে সভা করবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

গত লোকসভা নির্বাচনে রানাঘাট হাতছাড়া হয়েছে তৃণমূলের। পাশাপাশি বিধানসভাতেও রানাঘাটে বিজেপির গড়ে দাগ কাটতে পারেনি শাসক দল। এই জায়গায় তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বও রয়েছে বলেও দাবি রাজনৈতিক মহলের। গত কয়েক বছরে মতুয়াও গেরুয়া শিবিরের দিকে ঢলে। শেষ কয়েকটি নির্বাচনের ফলাফলেই সেই ছবি স্পষ্ট। এবার সেগুলি মেরামত করতেই অভিষেকের সভা বলে মনে করা হচ্ছে।

একদিকে নিজের দলের সংগঠনকে চাঙ্গা করা, অন্যদিকে মতুয়াদের কাছে সিএএ নিয়ে বিজেপির ভাঁওতাবাজির মুখোশ খুলতে রানাঘাটকে সভাস্থল হিসেবে অভিষেক বেছে নিয়েছেন বলেই মনে করা হচ্ছে। একইসঙ্গে রানাঘাটে প্রচুর মানুষ তাঁত শিল্পের সঙ্গে যুক্ত। তাঁদেরকেও বিশেষ বার্তা দিতে পারেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

অভিষেকের সভার আগেরদিন অর্থাৎ ১৬ ডিসেম্বর নদিয়ার তাঁত শিল্পীদের গুরুত্ব দিতে শান্তিপুরে প্রথম কোনও শ্রমিক সম্মেলন করছে তৃণমূল। ওই সভায় থাকবেন মন্ত্রী স্বপন দেবনাথ, মলয় ঘটক এবং আই এনটিটিইউসি রাজ্য সভাপতি ঋতব্রত বন্দ্যোপাধ্যায়।

Previous articleট্রাকের ধাক্কায় মর্মান্তিক দুর্ঘটনা! নিহত ৬,গুরুতর আহত ১০
Next articleডিএ মামলার শুনানিতে কি রায় দেবে সুপ্রিম কোর্ট?