শুরু হল বহু প্রতীক্ষিত টেট

অবশেষে শুরু হল বহু প্রতীক্ষিত টেট। ৫ বছর পর আজ, রবিবার দুপুর ১২টা থেকে রাজ্যে শুরু হয়েছে প্রাথমিকের টেট। পরীক্ষা স্বচ্ছ এবং সুষ্ঠুভাবে সম্পন্ন করানোর জন্য তৎপর পর্ষদ। সেইমতো সকাল থেকেই পরীক্ষাকেন্দ্রগুলিতে চলছে কড়া পুলিশি নজরদারি। প্রাথমিক শিক্ষকের ১১ হাজার শূন্যপদের জন্য আজ পরীক্ষা দিচ্ছেন ৬ লাখ ৯০ হাজার পরীক্ষার্থী। এক হাজার ৪৬০টি পরীক্ষাকেন্দ্রে চলছে পরীক্ষা।

আরও পড়ুন:টেট পরীক্ষা শুরুর আগেই রাজ্যজুড়ে মোতায়েন অতিরিক্ত পুলিশবাহিনী

পরীক্ষা দিতে যাতে কোনওরকম অসুবিধার সৃষ্টি না হয় সেই কারণে রবিবার সকাল থেকেই চালু করা হয়েছে কন্ট্রোল রুম। নিরাপত্তার ফস্কা গেরো থেকে বাঁচতে পর্ষদের কন্ট্রোল রুম থেকে ওএমআর থেকে পরীক্ষা সমস্ত কিছুর উপর চলছে নজরদারি। পরীক্ষায় টুকলি রুখতে একাধিক জেলায় পরীক্ষা চলাকালীন তিন ঘণ্টার জন্য বন্ধ ইন্টারনেট পরিষেবা। প্রশাসন সূত্রে খবর, মালদা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুরে, মুর্শিদাবাদ ও দুই দিনাজপুরে রবিবার সকাল সাড়ে ১১টা থেকে দুপুর আড়াইটে পর্যন্ত বন্ধ থাকবে ইন্টারনেট।

সুষ্ঠুভাবে পরীক্ষার জন্য প্রত্যেক কেন্দ্রের গেটে বসেছে মেটাল ডিরেক্টর। মোবাইল, ইয়ারফোন, মাইক্রোফোন, ব্লু টুথ জাতীয় জিনিস নিয়ে পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করতে পারবেন না কেউ। এমনকি ঘড়ি বা গয়না পরতেও পারবে না কোনও পরীক্ষার্থীরা। একটি বিজ্ঞপ্তিতে পর্ষদের তরফে প্রত্যেক ২৫ পরীক্ষার্থীদের জন্য একজন পরীক্ষক থাকবেন। সেক্ষেত্রে কোনও পরীক্ষা কেন্দ্রে ইনভিজিলেটরের ঘাটতি থাকলে শীঘ্রই সংশ্লিষ্ট DI-এর সঙ্গে যোগাযোগ করতে হবে।

প্রতিটি পরীক্ষা কেন্দ্রের দায়িত্বে রয়েছেন অন্তত এক জন করে ইনস্পেক্টর পদমর্যাদার আধিকারিক। কেন্দ্রের বাইরে জমায়েত আটকাতে মোতায়েন রয়েছে অতিরিক্ত পুলিশ বাহিনী।কোনওরকম সমস্যায় পড়লে ৬২৯২২৭৮৪৩৮ নম্বরে হোয়াটসঅ্যাপ করে পর্ষদকে জানানো যাবে।

Previous articleআর্জেন্তিনার বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের অভিযোগ, তদন্ত শুরু ফিফার
Next articleদিঘা মোহনার ভাঙন পরিদর্শনে কুণাল, সেচমন্ত্রী আসছেন ১৪ইà