সংগঠনের বেহাল দশা বিজেপির, পঞ্চায়েতে কেন্দ্রীয় বাহিনী চায় শুভেন্দু-সুকান্তরা

গোষ্ঠীদ্বন্দ্বে রাজ্যে বেহাল দশা বিজেপির(BJP)। পঞ্চায়েতের আগে দলের সংগঠনের হাল অত্যন্ত শোচনীয়। রাজ্যে এসে নেতৃত্বকে বারবার সমন্নয়ের বার্তা দিচ্ছেন কেন্দ্রীয় নেতৃত্বরা। এদিকে সামনেই পঞ্চায়েত নির্বাচন(Panchayet Election), এই অবস্থায় নিজেদের ব্যর্থতা ঢাকতে পঞ্চায়েতে কেন্দ্রীয় বাহিনী(Central Force) দিয়ে ভোট করানোর দাবিতে সরব হল শুভেন্দু-সুকান্তরা। দুর্গাপুরে রাজ্য বিজেপির প্রদেশ কার্যকারিণী বৈঠকে এই বিষয়ে লিখিত প্রস্তাব পেশ করা হয়েছে।

শনিবার বিজেপির প্রদেশ কার্যকারিণী বৈঠকের শেষ দিনে বঙ্গ বিজেপির (BJP) লিখিত প্রস্তাবে একাধিক বিষয় তুলে ধরা হয়েছে তার মধ্যে উল্লেখযোগ্য হল কেন্দ্রীয় বাহিনী দিয়ে পঞ্চায়েত ভোট করানো দাবি। বিজেপির অভিযোগ, রাজ্যের আইনশৃঙ্খলা ভেঙে পড়েছে। রাজ্য নির্বাচন কমিশন তৃণমূলের হয়ে কাজ করছে। ২০১৮ সালের পঞ্চায়েত ভোটের প্রসঙ্গও টেনে আনা হয়েছে। এর প্রেক্ষিতে বঙ্গ বিজেপির দাবি কেন্দ্রীয় বাহিনী দিয়ে হোক পঞ্চায়েত ভোট। এপ্রসঙ্গে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী জানান, “২০ মাসে রাজ্যের আইনশৃঙ্খলা ভেঙে পড়েছে। রাজ্যে লাভ জেহাদের মত ঘটনা, শিশুরা আক্রান্ত, বোমা উদ্ধার, নারী নির্যাতন, মুসলিম মহিলাকে পুড়িয়ে মারার মত ঘটনা ঘটছে। সরকারি কর্মসূচি থেকে মুখ্যমন্ত্রীর কেন্দ্রকে নিশানা করা থেকে প্রমাণ হয় মুখ্যমন্ত্রী তথা স্বরাষ্ট্রমন্ত্রীর নিজের পুলিশের ওপরেই আস্থা নেই।” তবে শুভেন্দু যতই কেন্দ্রীয় বাহিনীর জিগির তুলুক রাজনৈতিক মহলের দাবি, নিজেদের সাংগঠনিক ব্যর্থতা ঢাকতেই বারবার কেন্দ্রীয় বাহিনীর দাবি তুলছে বঙ্গ বিজেপি।

কারণ সাম্প্রতিক সময়ে একাধিক গোষ্ঠীতে ভাগ হয়ে ছন্নছাড়া অবস্থা বিজেপির। সুকান্ত গোষ্ঠী, শুভেন্দু গোষ্ঠী, দিলীপ গোষ্ঠী, লকেট গোষ্ঠীর মতো টুকরো টুকরো গোষ্ঠী তৈরি হয়েছে বিজেপিতে। নেতৃত্বের স্বেচ্ছাচারিতার বিরুদ্ধে সরব হয়েছেন বিজেপির জাতীয় মুখপাত্র ভারতী ঘোষ। গোষ্ঠীদ্বন্দ্বে জর্জরিত বিজেপির সংগঠনিক হাল যা তাতে বিজেপি যে পঞ্চায়েতে লড়ার জন্য তৈরি নয় তা মেনে নিচ্ছেন নাম প্রকাশে অনিচ্ছুক বিজেপি শিবিরের একাধিক শীর্ষ নেতা। এই পরিস্থিতিতে নিজেদের ব্যর্থতা ঢাকতেই পঞ্চায়েতে কেন্দ্রীয় বাহিনীর জিগির তুলছে বিজেপি।

Previous articleThe Modi Question: ‘ইমেজ’ সামলাতে ব্যস্ত মোদি সরকার মুছল ডেরেকের টুইট
Next articleভাঙড়ের আঁচ ধর্মতলায়! ISF-এর অবরোধ হঠাতে গিয়ে আক্রা*ন্ত পুলিশ, গ্রেফ*তার নওশাদ সহ ১৭