বায়রনের শপথ প্রশ্নে বিধানসভায় তৎপর কংগ্রেস

সাগরদিঘি বিধানসভা উপনির্বাচনের ফল ঘোষণা হয়েছে ১০ দিন আগে। এখনও বিধায়ক হিসেবে শপথ নিতে পারেননি জয়ী কংগ্রেস প্রার্থী। কেন এত দেরি? জানতে বিধানসভার অধ্যক্ষের সঙ্গে দেখা করলেন বায়রন বিশ্বাস । রাজ্যপাল দিন ঠিক করবেন। জানালেন অধ্যক্ষ এবং পরিষদীয় মন্ত্রী।

সাগরদিঘিতে বায়রন বিশ্বাসের জয়ের মধ্য দিয়ে বিধানসভায় খাতা খুলেছে কংগ্রেস। কিন্তু, বিধায়ক হিসেবে এখনও শপথ নিতে পারেননি কংগ্রেসের জয়ী প্রার্থী। আর তা নিয়েই দানা বেঁধেছে বিতর্ক। সাধারণত বিধানসভায় অধিবেশন চলাকালীন, জয়ী প্রার্থীদের শপথের আয়োজন করা হয়। এখন বিধানসভায় বাজেট অধিবেশন চলছে। কিন্তু, বায়রন বিশ্বাসের শপথ হচ্ছে না কেন, এই প্রশ্ন তুলেছে কংগ্রেস।        শনিবার সাগরদিঘির জয়ী প্রার্থীকে নিয়ে বিধানসভায় অধ্যক্ষের সঙ্গে দেখা করেন, কংগ্রেস নেতা অসিত মিত্র এবং নেপাল মাহাতো।

বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় জানান, জয়ী প্রার্থী কবে শপথ নেবেন, তা ঠিক করেন রাজ্যপাল। রাজভবনের তরফ থেকে এখনও সেরকম কোনও বার্তা আসেনি। বিমান বন্দ্যোপাধ্যায় বলেন, “এটা রাজ্যপাল চূড়ান্ত করেন, তার তরফ থেকে নোটিস এলেই আমরা বিষয়টি দেখে নেব।’’
অন্যদিকে পরিষদীয় মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় জানিয়েছেন, বায়রন বিশ্বাসের শপথ গ্রহণের দিন চূড়ান্ত করার জন্য ইতিমধ্যেই রাজ্য সরকারের তরফে, রাজভবনের কাছে আর্জি জানানো হয়েছে। এতে কোনও বিতর্ক নেই।

রাজ্য সরকার, রাজ্যপালের দিকে বল ঠেলে দিতেই, এদিন বিকেলে জয়ী প্রার্থীকে নিয়ে রাজভবনে যান প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী।  তিনি বলেন, পার্লামেন্টের ক্ষেত্রে উপনির্বাচন হলে, স্পিকার সঙ্গে সঙ্গে শপথ করিয়ে দেন, কিন্তু এক্ষেত্রে কেন জটিতলা তৈরি হয়েছে, তা জানা নেই। অদ্ভুত লাগছে।

 

Previous articleচতুর্থ টেস্ট চলাকালীন বিরাট ধাক্কা ভারতীয় শিবিরে, চোটের কারণে ব‍্যাট করতে নামতে পারলেন না শ্রেয়স
Next articleKolkata Police : রবিবাসরীয় মহানগরীতে মহিলাদের ম্যারাথন !