নজরে নির্বাচন: জুনে বঙ্গ সফরে ৩ হেভিওয়েট ‘ভোট পাখি’ মোদি-শাহ-নাড্ডা

সামনেই পঞ্চায়েত নির্বাচন। আর ভোট এলেই ‘ভোট পাখি’ হয়ে রাজ্য ভ্রমণে নেমে পড়েন বিজেপির(BJP) শীর্ষ নেতারা। এবারও তার ব্যাতিক্রম নয়। আসন্ন পঞ্চায়েত নির্বাচনকে মাথায় রেখে বাংলায় গুটিয়ে যাওয়া বিজেপিকে চাঙ্গা করতে রাজ্য সফরে আসতে চলেছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি(Narendra Modi)। অবশ্য নির্বাচন ছাড়াও বাংলায় আরও বেশকিছু কর্মসূচি রয়েছে প্রধানমন্ত্রীর(Prime Minister)। তবে শুধু মোদি নন, জুনে বঙ্গ সফরে আসতে পারেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ(Amit Shah) ও বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা(JP Nadda)।

বিজেপি সূত্রে জানা গিয়েছে, আগামী জুন মাসে রাজ্যে ৩টি বড় জনসভা করার কথা রয়েছে। আর এই তিন জনসভা বিজেপির ৩ প্রধান নরেন্দ্র মোদি, অমিত শাহ ও জে পি নাড্ডাকে দিয়ে করার পরিকল্পনা রয়েছে। উত্তর, দক্ষিণ ও মধ্যবঙ্গে তিনটি সভা হতে পারে। যদিও সভার দিনক্ষণ এখনও নির্দিষ্ট করা হয়নি। আরও জানা যাচ্ছে, জুনে রাজ্য সফরে এসে একাধিক কর্মসূচিতে যোগ দেবেন প্রধানমন্ত্রী। জোর দেওয়া হবে বাড়ি বাড়ি জনসংযোগে। মোদি সরকারের ৯ বছর পূর্তি উপলক্ষে কাজ তুলে ধরতে ঘরে ঘরে গিয়ে আমজনতাকে কাজের খতিয়ান দেওয়া হবে। এমনই পরিকল্পনা নিয়েছে বিজেপি (BJP)। তবে ৩ শীর্ষ নেতার বঙ্গ সফরের দিনক্ষণ নিয়ে বিজেপির তরফে প্রকাশ্যে এখনও কিছু না জানানো হলেও তারা যে আসছেন তার ইঙ্গিত ইতিমধ্যেই দিয়েছেন রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।

বুধবার রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumdar) সাংবাদিক বৈঠক করে জানান, আগামী ২১ জুন বিশ্ব যোগ দিবস। ওইদিন রাজ্যের বিভিন্ন সামাজিক সংগঠন যোগ দিবস উদযাপনের উদ্যোগ নিলে বিজেপি পাশে থাকবে। এছাড়া ৯ বছর পূর্তি উপলক্ষে ২১ থেকে ৩০ জুন, এই ৯ দিনব্যাপী বাড়ি বাড়ি জনসংযোগ কর্মসূচি চলবে। মূল তিনটি জনসভা করবেন মোদি-শাহ ও নাড্ডা। এছাড়াও রাজ্যের ২৯৪ টি বিধানসভা কেন্দ্রে ২৯৪ টি জনসভা করবেন রাজ্য নেতারা। উত্তরবঙ্গের জেলাগুলিতে প্রচারে আসবেন কেন্দ্রীয় মন্ত্রী সর্বানন্দ সোনওয়াল, বিহারের উপ-মুখ্যমন্ত্রী সুশীল মোদি। আসার কথা ধর্মেন্দ্র প্রধান, স্মৃতি ইরানিরও। সব মিলিয়ে মোদি সরকারের ৯ বছর পূর্তি উপলক্ষ্যে গোটা দেশের পাশাপাশি বাংলাতেও ২১ থেকে ৩০ জুনের মধ্যে চলবে বড়সড় প্রচার কর্মসূচি। তা স্পষ্ট করে দিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি।

Previous articleবুধবারেও জা.মিন পেলেন না শান্তিপ্রসাদ সিনহা!
Next article“বিজেপি করতে চেয়েছিল, আমি বারণ করেছিলাম”: বায়রনের ‘হাত’ বদল প্রসঙ্গে বি.স্ফোরক দিলীপ