উড়ানে বোমাতঙ্ক! মুম্বইয়ে জরুরি অবতরণ ভিস্তারার বিমানের, আতঙ্কিত যাত্রীরা

ভিস্তারার (Vistara) উড়ানে বোমাতঙ্ক (Bomb)! যার জেরে প্যারিস (Paris) থেকে রওনা দেওয়া বিমানটির জরুরি অবতরণ (Emergency Landing) করানো হল মুম্বইয়ের (Mumbai) ছত্রপতি শিবাজি বিমানবন্দরে। ঘটনাকে কেন্দ্র করে রবিবার আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা। সূত্রের খবর, রবিবার সকালে বিমান যখন মধ্য গগনে তখন সেখান থেকে একটি চিরকুট মেলে বলে খবর। সেই চিকুটেই লেখা বোমা আছে বিমানে। আর আচমকা এমন বার্তা পেয়েই তড়িঘড়ি মুম্বই বিমানবন্দর কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেন পাইলট। এরপর নিরাপদেই বিমানটির অবতরণ করানো হয়।

সূত্রের খবর, এদিন বিমানটিতে ২৯৪ জন যাত্রী ছিলেন, ছিলেন ১২ জন বিমানকর্মীও। বিমান মুম্বই বিমানবন্দরে নামার পরই বোমের খোঁজে তল্লাশি চালানো হয়। শেষ পাওয়া খবর অনুযায়ী এখনও পর্যন্ত বিস্ফোরকের হদিশ মেলেনি। যাত্রী এবং বিমানকর্মী সকলেই সুস্থ আছেন বলে খবর। বিমানকর্মীরা জানিয়েছেন, নির্দিষ্ট সময়ে প্যারিস বিমানবন্দর থেকে রওনা হয় ভিস্তারার উড়ানটি। রবিবার সকাল ১০টা বেজে ৮ মিনিট নাগাদ একটি এয়ারসিকনেস ব্যাগে হুমকি চিরকুট মেলে। হাতে লেখা ওই চিরকুটে দাবি করা হয়, বিমানে বোমা রয়েছে। এরপর ১০টা বেজে ১৯ মিনিট নাগাদ বিমাটি মুম্বইয়ে অবতরণ করানো হয়। দ্রুত বিমান থেকে নামিয়ে দেওয়া হয় ২৯৪ জন যাত্রী ১২ জন বিমানকর্মীকে। তবে লাগাতার নিরাপত্তারক্ষীরা বোমার সন্ধানে তল্লাশি চালালেও এখনও পর্যন্ত কিছুই হাতে আসেনি তাঁদের।

অন্যদিকে শনিবারই বারাণসী থেকে দিল্লির উদ্দেশে রওনা দিয়েছিল ইন্ডিগোর ৬ই ২২৩২ বিমানটি। দিল্লির কাছাকাছি পৌঁছতেই শোনা যায়, বিমানে বোমা আছে। মাঝ আকাশে যাত্রীদের মধ্যে ব্যাপক আতঙ্ক ছড়ায়। ভয়ে জড়োসড়ো হয়ে বিমানে বসেছিলেন তাঁরা। কোনও রকমে দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানটি নামানো হয়। এরপরই দ্রুত যাত্রীদের সেখান থেকে সরিয়ে ফেলেন ইন্ডিগো কর্তৃপক্ষ। তার পর বিমানটি ফাঁকা স্থানে নিয়ে যাওয়া হয়। শুরু হয় বোমার খোঁজে তল্লাশি। তবে ওই বিমানেও কোনও বোমা পাওয়া যায়নি বলেই খবর।

Previous articleঅমিত মালব্যর ‘মৃত’ কর্মীই জীবিত! বাংলাকে বদনামের পর্দাফাঁস
Next articleআইপিএল ভুলে বিশ্বকাপে নজর হার্দিকের