হাথরস পদপিষ্টের ঘটনা: জনস্বার্থ মামলা শুনবে সুপ্রিম কোর্ট

সিট যোগী আদিত্যনাথ সরকারের কাছে তাঁদের রিপোর্ট জমা দিয়েছে। সুপ্রিম কোর্টে জনস্বার্থ মামলাকারীর দাবি, সিটের স্ট্যাটাস রিপোর্ট সর্বোচ্চ আদালতের সামনে পেশ করতে হবে

হাথরসে পদপিষ্ট হয়ে গণমৃত্যুর ঘটনায় দায়ের হওয়া জনস্বার্থ মামলা শুনবে সর্বোচ্চ আদালত। শুক্রবার এই মামলার শুনানি হবে প্রধান বিচারপতির বেঞ্চে, নির্দেশ দেন প্রধান বিচারপতি।

মর্মান্তিক পদপিষ্টের ঘটনায় ১২১ জনের মৃত্যু হয়। ঘটনায় সিট গঠন করে তদন্ত শুরু করেছে উত্তরপ্রদেশ প্রশাসন। তার পাল্টা সুপ্রিম কোর্টে জনস্বার্থ মামলা দায়ের হয়। এই মামলায় দাবি জানানো হয় যেন এই ঘটনার তদন্ত সর্বোচ্চ আদালতের নির্দেশে একটি পাঁচ সদস্যের কমিটি গঠন করে তদন্তের আবেদন জানানো হয়। যে কমিটির মাথায় থাকবেন সর্বোচ্চ আদালতের কোনও প্রাক্তন বিচারপতি।

মঙ্গলবারই উত্তরপ্রদেশ প্রশাসনের গঠন করা সিট যোগী আদিত্যনাথ সরকারের কাছে তাঁদের রিপোর্ট জমা দিয়েছে। সুপ্রিম কোর্টে জনস্বার্থ মামলাকারীর দাবি, সিটের স্ট্যাটাস রিপোর্ট সর্বোচ্চ আদালতের সামনে পেশ করতে হবে। এই আবেদনের প্রেক্ষিতে প্রধান বিচারপতি জানান, তিনি সব মামলা সম্পর্কে অবগত। রেজিস্ট্রারের কাছে মামলা তালিকাভুক্ত করার নির্দেশ দিয়েছেন তিনি।

Previous articleচটকল সমস্যা মেটাতে IJMA ও জুট কমিশনারের সঙ্গে বৈঠক শ্রমমন্ত্রীর 
Next articleজঙ্গলের মধ্যে পচাগলা দেহ উদ্ধার, সাতসকালে চাঞ্চল্য বারুইপুরে