ইউরো কাপে নাটকীয়ভাবে নেদারল্যান্ডসকে ২-১ গোলে হারিয়ে ফাইনালে স্পেনের মুখোমুখি ইংল্যান্ড

তৃতীয়বার মেজর আন্তর্জাতিক টুর্নামেন্টের ফাইনালে ইংল্যান্ড

ইউরো কাপের ফাইনালে ইংল্যান্ড। বুধবার রাতে নেদারল্যান্ডসকে ২-১ গোলে হারিয়ে ফাইনালে স্পেনের মুখোমুখি হ্যারি কেনরা। যখন আরও ৩০ মিনিট অতিরিক্ত সময়ের প্রস্তুতি নিচ্ছিল সবাই, ঠিক সেই সময় সুপারসাব অলি ওয়াটকিন্সের গোল পার্থক্য গড়ে দিল। ৯০+১ মিনিটে কোল পালমারের পাস থেকে কোণাকুণি শটে নিখুঁত প্লেসিং। তৃতীয়বার মেজর আন্তর্জাতিক টুর্নামেন্টের ফাইনালে ইংল্যান্ড।

ইউরোয় পরপর দু’বার। ২০২০ সালের পর ২০২৪। দীর্ঘ বছর পর রবিবার বার্লিনে ট্রফির সন্ধানে নামবে গ্যারেথ সাউথগেটের দল। আগেরবার ঘরের মাঠে ফাইনালে ইতালির কাছে হারতে হয়েছিল। এবার আর তার পুনরাবৃত্তি চাইবেন না হ্যারি কেনরা।‌
এদিকে ম্যাচের বয়স যত বাড়তে থাকে দুই দলই প্রতিপক্ষের রক্ষণ ভাঙ্গার জন্য মরিয়া হয়ে যায়। কিন্তু কাজের কাজ করতে পারছিল না ইংল্যান্ড কিংবা নেদারল্যান্ডস। ছোট ছোট কিছু আক্রমণ করলেও সফলতা মিলছিল না কারোরই।

ম্যাচে যখন নির্ধারিত সময় শেষ হওয়ার পথে অর্থাৎ অতিরিক্ত সময় যখন চোখ রাঙানি দিচ্ছে সেই সময় দারুণ একটি সুযোগ হাতছাড়া করে ইংলিশরা। ফলে আর এগিয়ে যাওয়া হয়নি।

কিন্তু এরপরে এলো কাঙ্খিত মুহূর্তটা, ম্যাচের শেষ বাঁশি বাজার এক মিনিট আগে কাঙ্খিত গোলের দেখা পেল ইংলিশরা।

শেষ পর্যন্ত ২-১ গোলের জয় নিয়ে ইউরোপ ফাইনালে চলে গেল ইংল্যান্ড। আর হেরে ৩৬ বছরের অপক্ষা আরও বাড়িয়ে টুর্নামেন্ট থেকে বিদায় নিল নেদারল্যান্ডস।

 

Previous articleপরিবহণ-সংক্রান্ত নানা বিষয়ে বিশেষ বৈঠক করলেন মন্ত্রী
Next articleBreakfast Sports: ব্রেকফাস্ট স্পোর্টস