২৮ শে ছাত্র সমাবেশের আগে পোস্টার লঞ্চ করল TMCP!

ছাত্র রাজনীতি থেকেই রাজনীতির মূল আঙিনায় পা রেখেছিলেন তৃণমূল সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। তাই চিরকালই ছাত্রযুবদের বিশেষ গুরুত্ব দিয়ে থাকেন তৃণমূল নেত্রী। ১৯৯৮ সালে তৃণমূল কংগ্রেস প্রতিষ্ঠার বছর থেকে প্রতিবছরই ২৮ আগস্ট দিনটিকে ধর্মতলার গান্ধী মূর্তির পাদদেশে ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস পালন করেন মমতা বন্দোপাধ্যায়। এবার ছাত্র পরিষদের (TMCP) ২৬ তম প্রতিষ্ঠা দিবসেও মূল বক্তা তিনি।

এদিকে ছাত্র সমাবেশের প্রতিষ্ঠা দিবসের আগে আজ, বৃহস্পতিবার পোস্টার লঞ্চ করল তৃণমূল ছাত্র পরিষদ (TMCP)। এবারের সমাবেশ উপলক্ষে থাকবে বিশেষ গান ও পুস্তিকা। মমতা বন্দ্যোপাধ্যায় ও দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দোপাধ্যায়ের ছবি দিয়ে এই পোস্টার প্রকাশিত হয়েছে। এদিন বৃষ্টি উপেক্ষা করেই গান্ধী মূর্তির পাদদেশে গান্ধীজির মূর্তিতে মালা দিয়ে পোস্টার লঞ্চ করেন বর্তমান ও প্রাক্তন ছাত্র নেতারা। উপস্থিত ছিলেন টিএমসিপিরাজ্য সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্য সহ নেতৃত্ব। এছাড়াও ছিলেন দলের প্রাক্তন ছাত্রনেতা তথা বর্ষীয়ান বিধায়ক অশোক দেব।

লোকসভা নির্বাচনে সাফল্যের পর এবার ছাত্র সমাবেশে টার্গেট লক্ষাধিক সমাগম। আগামী ২৮ অগাস্ট সকাল থেকেই রাজ্যের একাধিক জেলা থেকে সমাবেশে যোগ দিতে আসবেন ছাত্র-ছাত্রীরা। একুশে জুলাইয়ের মতো উত্তরবঙ্গের জেলাগুলি থেকে এবার সমাবেশে রেকর্ড সংখ্যক ছাত্রছাত্রী আসবে বলেই দাবি করছেন টিএমসিপি নেতৃত্ব।

তৃণমূল ছাত্র পরিষদের সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্য সহ নেতৃত্ব বিভিন্ন জেলায় গিয়ে ছাত্র-ছাত্রীদের সঙ্গে বৈঠক করবেন তাৎপর্যপূর্ণ হল, এবারও ছাত্র সমাবেশকে কেন্দ্র করে কর্পোরেট ধাঁচে স্বেচ্ছাসেবক পোস্টিং, কার পার্কিং এবং জেলার সঙ্গে সমন্বয়ের জন্য বিশেষ টিম রাখছেন ছাত্রনেতারা। যাঁরা দূরের জেলা থেকে আসছেন তাঁদের থাকার জন্য ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্র ও নেতাজ ইন্ডোরের একাংশে ব্যবস্থা করা হয়েছে।

আরও পড়ুন:এসসি-এসটি ভুক্তদের সংরক্ষণে সাব কোটা চালুর পক্ষে রায় সুপ্রিম কোর্টের

 

Previous articleকোটি কোটি টাকা GST ফাঁকি! এবার কাঠগড়ায় ইনফোসিস
Next articleকমলাকে বর্ণবিদ্বেষী মন্তব্যের জের! নির্বাচনের আগেই প্রবল সমালোচনার মুখে ডোনাল্ড ট্রাম্প