সোনা হাতছাড়া, অলিম্পিক্সে রুপো জয় করে কী বললেন নীরজ ?

নীরজ বলেন, “ এবার হয়তো অলিম্পিক্স পোডিয়ামে আমাদের জাতীয় সঙ্গীত বাজল না।

প্যারিস অলিম্পপিক্সে রুপো জয় করেন নীরজ চোপড়া। অলিম্পিক্সে ট্র্যাক অ্যান্ড ফিল্ডে রুপোর পদক জয় করেন টোকিও অলিম্পিক্সে সোনার পদক জয়ী। পরপর সোনা হয়নি নীরজের। যদিও এই নিয়ে এখন ভাবতে নারাজ তিনি। রুপো জয়ের পর জানালেন আরও শক্তিশালী হয়ে ফিরবেন।

নীরজ বলেন, “ এবার হয়তো অলিম্পিক্স পোডিয়ামে আমাদের জাতীয় সঙ্গীত বাজল না। খুব শীঘ্রই বাজবে অন্য কোনও প্রতিযোগিতায়। ” প্যারিস অলিম্পিক্সে দুরন্ত পারফরম্যান্স করেন পাকিস্তানের আরশাদ নাদিম। যা রেকর্ড। যা নীরজকে সোনা জয় থেকে অনেক দূরে নিয়ে যায়। প্রতিপক্ষের প্রশংসা করে বলেন, “ আমি সেই ২০১৬ সাল থেকে আরশাদের বিরুদ্ধে খেলছি, কিন্তু এই প্রথমবার হারলাম। এক্ষেত্রে আরশাদকে কৃতিত্ব দিতেই হবে। ও খুব পরিশ্রম করেছে। আমার থেকে এই দিনটায় ও ভালো করেছে। ওকে শুভেচ্ছা জানাব। দেশের হয়ে পদক জিততে পারলে আমরা সবাই গর্বিত হই। তবে এখন সময় উন্নতি করার। আমি এবার নিজের পারফরম্যান্স পর্যালোচনা করব। আরও উন্নতি করার চেষ্টা করব।”

এরপরই নিজের চোট নিয়ে মুখ খোলেন নীরজ। তিনি বলেন, “ আমি যখন জ্যাভলিন ছুড়ছি আমার ৬০-৭০ শতাংশ ফোকাস থাকছে চোটের দিকে। আমার রানআপটাও ভালো হচ্ছিল না। আমার গতিও কম ছিল। যেটুকু করেছি, সবটা মাথায় রেখেই করতে হয়েছে। আসলে অস্ত্রোপচার করার সময় পাইনি। আমি নিজেকে টেনে নিয়ে এসেছি এতদূর। আমার এখনও অনেক কিছু দেওয়ার বাকি। আমি জানি আমি সাফল্য পাব। যতক্ষণ না পাচ্ছি শান্ত হয়ে বসব না।”

আরও পড়ুন- প্যারিস অলিম্পিক্সে রুপো জয়ী নীরজকে শুভেচ্ছা মোদি-মমতার


Previous articleরোদ ঝলমলে কলকাতায় আজও বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস, ভারী বর্ষণ উত্তরে 
Next articleসাতসকালে সেমিনার রুমে উদ্ধার ডাক্তারি পড়ুয়ার দেহ! চাঞ্চল্য আর জি কর হাসপাতালে