অবসরের ২৪ ঘন্টার মধ্যে বড় ভূমিকায় শ্রীজেশ

এই নিয়ে হকি ইন্ডিয়া জানিয়েছে, ‘‘কিংবদন্তিকে এবার নতুন ভূমিকায় দেখা যাবে।

অবসর নিয়েছেন ২৪ ঘন্টাও হয়নি, তারই মধ্যে বড় ভূমিকা দেওয়া হল ভারতীয় হকি দলের ব্রোঞ্জ জয়ী প্রাক্তন গোলরক্ষক পিআর শ্রীজেশকে। জানা যাচ্ছে, ভারতের যুব দলের প্রধান কোচ করা হয়েছে অলিম্পিক্সে দু’বারের পদকজয়ীকে। এদিন এমনটাই জানান হল হকি ইন্ডিয়ার তরফ থেকে।

এই নিয়ে হকি ইন্ডিয়া জানিয়েছে, ‘‘কিংবদন্তিকে এবার নতুন ভূমিকায় দেখা যাবে। পিআর শ্রীজেশকে ভারতের যুব দলের প্রধান কোচ হিসাবে নিয়োগ করা হয়েছে। খেলোয়াড় জীবনের মতো কোচ হিসাবেও শ্রীজেশ জুনিয়রদের অনুপ্রাণিত করবেন। কোচ হিসাবে আপনাকে দেখার জন্য আমরা অপেক্ষা করছি।” এই নিয়ে হকি ইন্ডিয়ার সেক্রেটারি জেনারেল ভোলানাথ সিং জানিয়েছেন, স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়া (সাই) এবং কেন্দ্রীয় সরকারের সঙ্গে কথা বলে সরকারি ভাবে ভারতের যুব দলের কোচ হিসাবে নিয়োগ করা হবে শ্রীজেশকে। শ্রীজেশ শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলে ফেলল। ওকে জাতীয় যুব দলের প্রধান কোচ করা হচ্ছে। সাই কর্তৃপক্ষ এবং কেন্দ্রের সঙ্গে কথা বলে আমরা চূড়ান্ত ঘোষণা করব।”

অবসরের পর শ্রীজেশেরও কোচিং করানোর ইচ্ছা ছিল। তাই নতুন দায়িত্ব পেয়ে উচ্ছ্বসিত শ্রীজেশ। এক সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, “ কোচিং করানো ইচ্ছা আমার আছে। গোলরক্ষক হিসাবে আমি মাঠে কার্যত কোচের ভূমিকা পালন করছি দীর্ঘ দিন ধরে। অনেক হকি ম্যাচ মাঠের ধারে বসে দেখতে পাব কোচ হিসাবে। এটাও আমার উৎসাহের অন্যতম কারণ।”

আরও পড়ুন-প্যারিস অলিম্পিক্সে সোনার পদক জয়, কয়েক মাস আগে ঠিক মতন অনুশীলন করতে পারছিলেন না নাদিম 


Previous articleসফল প্রতিস্থাপন, বুদ্ধদেবের কর্নিয়ায় নবদৃষ্টি দুজনের
Next articleসত্যি হল আশঙ্কা! অন্তর্বর্তী সরকার দায়িত্ব নিতেই বাংলাদেশে নজর চিন-আমেরিকার