আর জি কর নিয়ে ঘৃণ্য রাজনীতি! মমতার পাশে দাঁড়িয়ে বিজেপিকে তুলোধনা অখিলেশ-রাবড়ির

বিজেপি বলুক শোনভদ্রে মেয়েটির সঙ্গে যা হয়েছে তা নিয়ে বিজেপি কী করেছে। লক্ষ্ণৌতে দলিত মা মুখ্যমন্ত্রীর দফতরে আত্মহত্যা করেন

দেশের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রী হিসাবে রাজ্যের মহিলাদের দুঃখ সবথেকে ভালো বোঝেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই রাজ্যের ঘটনায় বিজেপি শুধুমাত্র রাজনৈতিক ফায়দা তুলতে মাঠে নেমেছে, তোপ অখিলেশ যাদবের। বিজেপির ডবল ইঞ্জিন রাজ্যে যেভাবে নারীরা বিচারের জন্য হাহুতাশ করেন, তার মুখোশও খুলে দেন অখিলেশ। আর জি করের ঘটনায় বিজেপি বাংলায় রাজনৈতিক ফায়দা তোলার চেষ্টা করছে বলে বিষ্ফোরক হন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী রাবড়ি দেবীও।

আর জি করের ঘটনায় গোটা দেশের চিকিৎসক সমাজ বিচারের দাবি জানিয়েছেন। সেই পথে হেঁটেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়েও। কিন্তু বিরোধী বিজেপি এই ঘটনাকে তাদের রাজনীতির মঞ্চ বানানোর চেষ্টা করছে বলে দাবি, অখিলেশের। তিনি জানান, “মমতা বন্দ্যোপাধ্যায় নিজে একজন মহিলা। একজন মহিলার দুঃখ কষ্ট তিনি খুব ভালো বোঝেন। উনি তদন্ত শুরু করেছেন। যা ওনাদের দাবি ছিল পরিবারের, সিবিআই বা অন্য সংস্থাকে দিয়ে তদন্ত করানোর, তাও মেনে নিয়ে সিবিআই-কে তদন্তভার দেওয়া হয়েছে। এর পাশাপাশি বিজেপির রাজনীতি করা উচিত নয়। বাংলার জন্য তাঁদের এত চিন্তা? ঘটনার পর থেকে সব ডাক্তাররা ধর্মঘটের পথে গিয়েছেন। কিন্তু বিজেপির এই ঘটনার রাজনৈতিক ফায়দা তোলা একদমই উচিত না। কোনও ঘটনা থেকেই রাজনৈতিক ফায়দা তোলা উচিত নয়।”

সেই সঙ্গে বিজেপি-র রাজ্য উত্তরপ্রদেশে নারী নির্যাতনের একেকটি ঘটনা তুলে ধরেন অখিলেশ। তিনি দাবি করেন, “বিজেপি বলুক শোনভদ্রে মেয়েটির সঙ্গে যা হয়েছে তা নিয়ে বিজেপি কী করেছে। লক্ষ্ণৌতে দলিত মা মুখ্যমন্ত্রীর দফতরে আত্মহত্যা করেন। কখনও কল্পনা করতে পারেন, মুখ্যমন্ত্রীর দফতরে আত্মহত্যা করছেন কেউ। এছাড়াও মিথ্যা মামলা, সাংবাদিকদের জেলে ভরার মত ঘটনা।”

অন্যদিকে বাংলাকে বদনাম করে আর জি করের ঘটনা নিয়ে রাজনীতির চক্রান্তকে তীব্র ধিক্কার জানান রাবড়ি দেবীও। তিনি দাবি করেন, “এই রকম ঘটনা শুধু কলকাতায় হচ্ছে না, গোটা দেশ-দুনিয়ায় ঘটছে। দিল্লিতে হয়নি এমন ঘটনা? এটা নিয়ে রাজনীতি বিজেপি করছে।” সেই সঙ্গে উত্তরপ্রদেশ, বিহারের একাধিক ঘটনা তুলে ধরেন তিনি। লালু প্রসাদ দাবি করেন, “যে ডাক্তাররা ধর্মঘটে রয়েছেন তাঁদের বিচার পাওয়া দরকার। যে ঘটনা ঘটেছে তা জঘন্য।”

Previous articleঘটনার রাতে যৌনপল্লিতেও গিয়েছিল ধৃত সঞ্জয়! উঠে এলো বেশকিছু চাঞ্চল্যকর তথ্য
Next articleহাতিয়ার R GKar! রাজনীতিতে ফেরার মরিয়া চেষ্টায় রামধনু জোট, পথে বিমান