বাতিল ডার্বি, নক আউটে কোন অঙ্কে ইস্ট-মোহন, কোয়ার্টার ফাইনালে কোথায় নামবে দুই দল ?

বাতিল হয়েছে ডুরান্ড কাপের ডার্বি। আগামিকাল যুবভারতী ক্রীড়াঙ্গনে ডুরান্ডের বড় ম্যাচে মুখোমুখি হওয়ার কথা ছিল ইস্টবেঙ্গল এফসি এবং মোহনবাগান সুপার জায়ান্ট। কিন্তু রাজ্যের বর্তমান পরিস্থিতির জন্য বাতিল করে দেওয়া হয় মরশুমের প্রথম ডার্বি। নিরাপত্তা জনিত সমস্যার কারণে বাতিল ডুরান্ড কাপের ডার্বি। এরপরই প্রশ্ন ওঠেন ডুরান্ডের নক আউটে কি পৌঁছাতে পারবে লাল-হলুদ।

ডার্বি বাতিল হয়ে যাওয়ায় , ইস্ট-মোহন দু’দলকেই দেওয়া হবে এক পয়েন্ট করে। এক্ষেত্রে দুদলের পয়েন্ট হবে ৭। গ্রুপ এ-তে দুটি করেই ম্যাচ জিতেছে মোহনবাগান সুপার জায়ান্ট ও ইস্টবেঙ্গল এফসি। অর্থাৎ দুদলেরই পয়েন্ট ৬। কিন্তু গোলপার্থক্যে এগিয়ে সবুজ-মেরুন শিবির। এয়ার ফোর্সকে ৬ গোলে হারানোর সুবাদে তাদের গোলপার্থক্য ৭। অন্যদিকে লাল-হলুদ বাহিনী দাঁড়িয়ে রয়েছে ৪ গোলপার্থক্য নিয়ে। ডুরান্ডের নিয়ম অনুযায়ী প্রতি গ্রুপের প্রথম দল কোয়ার্টার ফাইনালে যাবে। ছটি গ্রুপ মিলিয়ে দ্বিতীয় স্থানে থাকা সেরা দুটি দলও যাবে নক আউটে। সেক্ষত্রে ডার্বি বাতিল হওয়ায় নক আউট পর্বে যেতে কোন অসুবিধা হবে না মোহনবাগানের। গ্রুপে ‘এ’ শীর্ষেই থাকবে মোহনবাগান। ফলে তাদের পরের পর্বে যাওয়া নিশ্চিত। এবার রইল লাল-হলুদ। সেক্ষেত্রে তাকাতে হবে গ্রুপ ‘এফ’-এর দিকেও । সেখানে ২ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে রয়েছে লাজং ও এফসি গোয়া। শনিবারই মুখোমুখি হবে দুই দল। সেখানে যারাই জিতুক, ওই গ্রুপের প্রথম দল হিসেবে ৯ পয়েন্ট নিয়ে নক আউটে চলে যাবে তারা। অন্য দলটি থেকে যাবে ৬ পয়েন্টে। সেক্ষেত্রে ইস্টবেঙ্গলের সমস্যা হওয়ার কথা নয়। কিন্তু যদি ম্যাচ ড্র হয়, তাহলে দুদলেরই পয়েন্ট দাঁড়াবে ৭। তবে এখানেও পরবর্তী পর্বে যেতে অসুবিধা হবে না ইস্টবেঙ্গলের। কারণ গোলপার্থক্যে লাজং ও গোয়া দুটি দলই গোলপার্থক্যে ইস্টবেঙ্গলের থেকে পিছিয়ে। ফলে অ্যাডভান্টেজ লাল-হলুদের। যার ফলে পাঞ্জাব এফসির সঙ্গে দ্বিতীয় সবচেয়ে বেশি পয়েন্ট নিয়ে নক আউটে পৌঁছে যাবে কার্লোস কুয়াদ্রাতের দল। জানা যাচ্ছে, ডুরান্ডের কোয়ার্টার ফাইনাল মোহনবাগান খেলবে জামশেদপুরে। অপরদিকে ইস্টবেঙ্গল খেলবে শিলং-এ।

এদিকে জানা যাচ্ছে, ডার্বি ম্যাচের টিকিট যে সমর্থকরা কেটেছিলেন, তাদের টাকা রিফান্ড করা হবে। এমনটাই জানান হয় ডুরান্ডের পক্ষ থেকে। আগামী দু’দিনের মধ্যে জানান হবে কীভাবে টাকা রিফান্ড করা হবে।

আরও পড়ুন- কলকাতা লিগে দুরন্ত জয় লাল-হলুদের, কালীঘাটকে হারাল ৪-০ গোলে 


 

Previous articleতৃণমূল করার অপরাধ! নন্দীগ্রামে মহিলাকে বিবস্ত্র করে দৌড় করাল বিজেপি
Next articleনারী নিরাপত্তায় বড় ঘোষণা, এবার ‘রাত্তিরের সাথী’ কর্মসূচি ঘোষণা রাজ্যের