দাম আকাশছোঁয়া, মহারাষ্ট্রের বাজারে বিকোচ্ছে সিমেন্টের রসুন! নিশ্চুপ প্রশাসন

নকল জিনিস দিয়ে লোক ঠকানোর ব্যবসা নতুন কিছু নয়! তবে এবার সব সীমা ছাড়িয়ে গেল মহারাষ্ট্রের (Maharashtra) আকোলা জেলার সব্জি বিক্রেতাদের একাংশ। মানুষ ঠকিয়ে নিজেদের আখের গোছাতে মরিয়া ব্যবসায়ীরা। যা সামনে আসতেই মাথায় হাত ক্রেতাদের। সিমেন্ট দিয়ে তৈরি করে নকল (Fake )রসুন (Garlic )বাজার বেচার অভিযোগ। আসল রসুনের সঙ্গে তা মিশিয়ে বেশি দামে বাজারে দেদারে বিক্রি হচ্ছে নকল রসুন।

মহারাষ্ট্র্রের প্রাক্তন এক পুলিশকর্মীর স্ত্রী ব্যবসায়ীদের এই কীর্তি প্রকাশ্যে তুলে ধরেছেন। সোশ্যাল মিডিয়ায় সিমেন্ট দিয়ে তৈরি রসুনের ভিডিয়ো ছড়িয়ে পড়তেই মুহুর্তের মধ্যে তা ভাইরাল। যদিও ভিডিওর সত্যতা যাচাই করেনি বিশ্ববাংলা সংবাদ। সূত্রের খবর, সুভাষের বাড়ির সামনে দিয়ে ঠেলাগাড়ি করে এক সব্জিবিক্রেতা যাচ্ছিলেন। সেখান থেকে ২৫০ গ্রাম রসুন কিনেছিলেন সুভাষের স্ত্রী। তার মধ্যে যে বেশিরভাগ নকল তা দেখে বুঝতে পারেননি তিনি। রান্না করার আগে রসুনের খোসা ছাড়াতে বসেই চমকে ওঠেন তিনি। দেখেন বেশিরভাগ রসুন সিমেন্টের তৈরি। এরপরই আর দেরি করেননি তিনি। মুহূর্তে ঘটনার ভিডিও বানিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করতে দেরি করেননি। মুহূর্তে তা ভাইরাল হয়ে যায়।

প্রাক্তন পুলিশ কর্মীর স্ত্রীর অভিযোগ, তিনি কিছুতেই সেই রসুনগুলি থেকে খোসা ছাড়াতে পারছিলেন না। পরে জোরে চাপ দিতে রসুনটি ভেঙে যায়। সুভাষের স্ত্রী লক্ষ করেন, রসুনের পরিবর্তে সিমেন্টের একটি দলা উঁকি মারছে। সিমেন্টের দলার উপর সাদা রং দিয়ে এমন ভাবে কারুকার্য করা যে তা যে নকল, সহজে বোঝার উপায় নেই। এমন কাণ্ড সামনে আসতে রীতিমতো হইচই পড়ে গিয়েছে।


Previous articleবিচারের দাবিতেও রাজনীতি! হাইকোর্টে বাম-রাম আঁতাঁতে চূড়ান্ত অসভ্যতা
Next articleগুজব ছড়ানোর অভিযোগে তলব: লালবাজারে কুণাল-সুবর্ণ, সঙ্গে চিকিৎসকদের মিছিল, কটাক্ষ তৃণমূলের