R G KAR: আজই স্বতঃপ্রণোদিত মামলার শুনানি সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির বেঞ্চে

আজই সেই মামলা শুনবে প্রধান বিচারপতির বেঞ্চ।

আর জি করে (R G Kar Madical College And Hospital) তরুণী চিকিৎসকের নৃশংস ধর্ষণ-খুনের তদন্ত কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে যাওয়ার পরেও কোনও উল্লেখযোগ্য অগ্রগতি প্রকাশ্যে আসেনি। এই পরিস্থিতিতে স্বতঃপ্রণোদিত মামলা করেছে শীর্ষ আদালত। (Supreme Court) আজই সেই মামলা শুনবে প্রধান বিচারপতির বেঞ্চ।

রাজ্য তথা দেশজুড়ে তিলোত্তমার মর্মান্তিক পরিণতির বিচার চেয়ে আন্দোলন হচ্ছে। কর্মবিরতিতে আর জি করের জুনিয়র ডাক্তাররা। CBI মঙ্গলবার মামলা হাতে নেওয়ার পরেও তদন্তের অগ্রগতি নিয়ে কিছুই প্রকাশ্যে আসেনি। হয়নি নতুন গ্রেফতারি বা আটক।সুপ্রিম কোর্টের দুই আইনজীবী প্রধান বিচারপতিকে চিঠি লিখে এই বিষয়ে স্বতঃপ্রণোদিত পদক্ষেপ নেওয়ার আর্জি করেন। এই পরিস্থিতিতে আর জি কর নিয়ে স্বতঃপ্রণোদিত মামলা করেছে সুপ্রিম কোর্ট।

আর জি করের ডাক্তারি পড়ুয়ার ধর্ষণ খুনের ঘটনায় রাজ্যের হাইকোর্টে ইতিমধ্যেই মামলা হয়েছে। যে মামলায় সিবিআই তদন্তের নির্দেশও দেওয়া হয়েছে। সিবিআই টানা জিজ্ঞাসাবাদের পরেও দিশা দিতে পারেনি। অথচ গোটা দেশে বারবার ডাক্তারদের কর্মবিরতিতে ব্যাহত হয়েছে চিকিৎসা পরিষেবা। এবার সেই ঘটনা ও সেই সংক্রান্ত সব মামলা শুনবে সর্বোচ্চ আদালত। সুপ্রিম কোর্টের রেজিস্ট্রারের তরফে মঙ্গলবার এই মামলা সবার আগে রাখার জন্য তালিকাভুক্ত করা হয়েছে।

 

Previous articleBreakfast news : ব্রেকফাস্ট নিউজ
Next articleআজ ফের সিজিওতে তলব, জোরালো হচ্ছে সন্দীপের পলিগ্রাফ টেস্টের সম্ভাবনা!