মেন্টর হিসেবে জহিরের সঙ্গে কথা লখনউ-এর : সূত্র

২০২৫ আইপিএল-এ লখনউ সুপার জায়ান্টসের মেন্টরের ভূমিকায় দেখা যেতে পারে জাহির খানকে। ২০২৩ সালে লখনউর মেন্টরের ভূমিকায় ছিলেন গৌতম গম্ভীর। তবে ২০২৪ সালে কলকাতা নাইট রাইডার্সের মেন্টরের ভূমিকায় দেখা যায় গম্ভীরকে। আর এবার সূত্রের খবর লখনৌর মেন্টরের ভূমিকায় দেখা যেতে পারে জাহিরকে।

গম্ভীর লখনউয়ের দায়িত্ব ছাড়ার পর থেকে সেই দলে কোনও মেন্টর ছিন না। সঞ্জীব গোয়েঙ্কার দল এবারে মেন্টরের সন্ধানে। তাই জাহিরের সঙ্গে কথা বলছেন বলে সূত্রের খবর। জানা যাচ্ছে, জাহিরকে দলে নিলে একসঙ্গে দু’জনের কাজ হয়ে যাবে বলে মনে করা হচ্ছে। প্রথমত তিনি গম্ভীরের জায়গায় মেন্টরের দায়িত্ব পালন করবেন। সেই সঙ্গে পেস বোলিং কোচ বা পরামর্শদাতার ভূমিকাও পালন করতে পারবেন। আগে এই দায়িত্বে ছিলেন মর্নি মর্কেল। তিনি এখন ভারতীয় দলের বোলিং কোচ।

প্রথমে ভারতীয় দলের বোলিং কোচ হিসাবে জাহির দায়িত্ব নিতে পারেন বলে শোনা গিয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত সেই দায়িত্ব দেওয়া হয়েছে মর্কেলকে। তবে তরুণদের তৈরি করার অভিজ্ঞতা জাহির খানের রয়েছে। মুম্বই ইন্ডিয়ান্স দলে সেই কাজ করেছেন তিনি। ভারতীয় দলে থাকাকালীন সিনিয়র হিসাবে তরুণ পেসারদের তৈরি করার দায়িত্বও নিয়েছিলেন জাহির।

আরও পড়ুন- অলিম্পিক্সে পদক হাতছাড়া, বিনেশকেই দায়ী করল ক্যাস

Previous articleহুড়মুড়িয়ে ভাঙল জলবিদ্যুৎ কেন্দ্র! ফের ধসের কবলে সিকিম
Next articleটাকা দিলেই প্রশিক্ষণ, মধ্যপ্রদেশের গ্রামে হাত পাকে বড় অপরাধে!