ঘূর্ণাবর্তের জের! কলকাতা-সহ রাজ্যের একাধিক প্রান্তে ভারী বৃষ্টির পূর্বাভাস হাওয়া অফিসের 

দক্ষিণবঙ্গের জেলাগুলিতে চলবে ভারী বৃষ্টি (Heavy Rain)। রবিবার সকালে এমনই পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের (Alipore Weather Office)। গত কয়েক দিন ধরেই বৃষ্টি হচ্ছে কলকাতা (Kolkata) এবং সংলগ্ন এলাকায়। মূলত, বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্তের কারণেই এই বৃষ্টি বলে জানিয়েছে হাওয়া অফিস। রবিবার কলকাতা, হাওড়া, দুই ২৪ পরগনা, পুরুলিয়া, ঝাড়গ্রাম, দুই মেদিনীপুর, মুর্শিদাবাদ এবং নদিয়ায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে হুগলি, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বাঁকুড়া ও বীরভূমে বেশি বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আলিপুর।

তবে এদিন আবহাওয়া দফতর সাফ জানিয়েছে, এখনই বৃষ্টির হাত থেকে মিলবে না মুক্তি। সোমবারও মুর্শিদাবাদ, নদিয়া, বাঁকুড়া, দুই বর্ধমান এবং বীরভূমে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে রবিবারের পর থেকে বৃষ্টিপাতের পরিমাণ কিছুটা কমবে বলে এদিন জানিয়েছে হাওয়া অফিস। তবে বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে খবর। হাওয়া অফিস জানিয়েছে, বর্তমানে উত্তর বঙ্গোপসাগরের উপর একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে। উত্তর বাংলাদেশ এবং সংলগ্ন এলাকায় যে নিম্নচাপ অঞ্চলটি ছিল, তা এখন উত্তরবঙ্গ এবং ঝাড়খণ্ডের উপর রয়েছে। আগামী ২৪ ঘণ্টায় তা পশ্চিমে ঝাড়খণ্ডের দিকে আরও সরবে। অন্যদিকে মৌসুমি অক্ষরেখা রাজস্থান থেকে পশ্চিমবঙ্গের উপর দিয়ে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। তার জেরেই রাজ্যজুড়ে শুরু হয়েছে বৃষ্টি। তবে সোমবার পর্যন্ত সমুদ্র উত্তাল থাকার কারণে মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

অন্যদিকে, রবিবার দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়িতে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দফতর। তবে সোমবার কালিম্পং এবং জলপাইগুড়িতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।


Previous articleআর্থিক বেনিয়মের অভিযোগ! সন্দীপ-সহ আর জি করের একাধিক কর্তার বাড়িতে হানা CBI-র
Next articleঢাকতে হবে মুখ, প্রকাশ্যে কথা বললেই শাস্তি! ফের মহিলাদের জন্য তালিবানি ‘ফতোয়া’ আফগানিস্তানে