গোমাংস খাওয়ার শাস্তি! বিজেপি শাসিত হরিয়ানায় বাংলার যুবককে পিটিয়ে খুন 

কাজের কারণে ডবল ইঞ্জিন রাজ্য হরিয়ানায় (Hariyana) গিয়েছিলেন। সেখানে বাংলার পরিযায়ী শ্রমিককে পিটিয়ে খুনের অভিযোগ গেরুয়া ঝাণ্ডাধারীদের বিরুদ্ধে। ঘটনাকে কেন্দ্র করে রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে। সূত্রের খবর, দক্ষিণ ২৪ পরগনার (South 24 pgs) জীবনতলার (Jeebantala) বাসিন্দা সাবির মল্লিক (২৬) নামে ওই যুবক গোমাংস খেয়েছিলেন। আর সেই খবর কানে আসতেই বাংলার শ্রমিককে পিটিয়ে খুন করা হয় বলে অভিযোগ।

মৃতের পরিবার সূত্রে খবর, সাবির হরিয়ানার বাড্ডা থানা এলাকায় কাজ করতেন। বেশ কয়েক বছর ধরেই কাজের সূত্রে তিনি হরিয়ানাতে থাকতেন। তবে সাবির জীবনতলার বাসিন্দা হলেও বিয়ের পরে স্ত্রী ও শিশু কন্যাকে নিয়ে বাসন্তীতে থাকতেন তিনি। ছেলের মৃত্যুর খবরে শোকের ছায়া নেমে এসেছে পরিবারে। পরিবারের আরও অভিযোগ, হরিয়ানার একদল লোক তাঁকে তুলে নিয়ে মারধর করেছে। তার জেরেই মৃত্যু হয়েছে সাবিরের। মৃতের বাবা দোষীদের কঠোর শাস্তির দাবিতে সরব।

সূত্রের খবর, গোমাংস খাওয়ার অপরাধে বাসন্তীর এই যুবককে বাড়ি থেকে তুলে নিয়ে যায় গোরক্ষা কমিটির সদস্যরা। তারপর তাঁকে পিটিয়ে খুন করে পরে একটি খালের ধারে ফেলে দেওয়া হয়। বিষয়টি হরিয়ানা পুলিশকে বারবার জানালেও কোনো অভিযোগ নেওয়া হচ্ছে না বলে দাবি পরিবারের। তবে ডবল ইঞ্জিন রাজ্যে গণপিটুনিতে মৃত্যু নতুন কিছু নয়‌। হামেশাই একাধিক প্রান্তে গোমাংস খাওয়ার অপরাধে মৃত্যু হচ্ছে বহু মানুষের। তবে ঘটনায় মুখ পুড়েছে বিজেপির মুখ্যমন্ত্রী নায়েব সিংয়ের। গোরক্ষা কমিটির এমন অপরাধের কী শাস্তি হয় সেদিকে নজর থাকবে।


Previous articleআর জি কর কাণ্ডে সিবিআইয়ের হাতে ডিএনএ টেস্টের রিপোর্ট, সঞ্জয়ই কালপ্রিট
Next articleধর্ষণে অভিযুক্তকে গ্রেফতার করতে গিয়ে আক্রান্ত পুলিশ! হাসনাবাদে চাঞ্চল্য