‘আসনা’র দাপট! প্রবল দুর্যোগে অন্ধ্রে মৃত্যু ৯ জনের, অচলাবস্থা তেলেঙ্গানাতেও

আরব সাগরের তীর লক্ষ্য করে দ্রুত গতিতে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘আসনা’। যার জেরে রবিবার থেকে ব্যাপক বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। তার আগেই প্রবল বৃষ্টি ও বন্যার জেরে গুজরাটের একাধিক জেলায় ৪৫ জনের মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া গেছে। একই সঙ্গে অন্ধ্রপ্রদেশ এবং তেলেঙ্গানায় শুরু হয়েছে ব্যাপক বৃষ্টিপাতে।

জানা গিয়েছে, ঘূর্ণিঝড়ের দাপটে অন্ধ্রপ্রদেশের একাধিক জেলার বিস্তীর্ণ এলাকা জলমগ্ন। একই অবস্থা তেলেঙ্গানারও। দুর্যোগের কবলে পড়ে ইতিমধ্যে অন্ধ্রেই মৃত্যু হয়েছে ৯ জনের। বাতিল করা হয়েছে দূরপাল্লার বহু ট্রেন। অন্ধ্রের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু নিজে পরিস্থিতির উপর নজর রাখছেন। রাজ্য প্রশাসনকে যাবতীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি।পাশাপাশি উদ্ধারকাজ শুরু করেছে পুলিশ এবং এনডিআরএফ এর টিম। অন্যদিকে ঘূর্ণিঝড় ‘আসনা’র প্রভাবে আগামী ২৪ ঘণ্টাতেও ভারী বৃষ্টিরও পূর্বাভাস হয়েছে অন্ধ্র এবং তেলেঙ্গানায়।

তেলেঙ্গানার অবস্থাও ভয়াবহ। জলে ভাসছে হায়দরাবাদ-সহ রাজ্যের বহু অংশ। একাধিক সড়ক জলের তলায় চলে গিয়েছে। যোগাযোগ বিচ্ছিন্ন প্রান্তিক জেলাগুলির বহু গ্রাম। সব মিলিয়ে অচল অবস্থা তৈরি হয়েছে অন্ধ্র-তেলেঙ্গানা দুই রাজ্যে।

আরও পড়ুন- প্রকাশ্যে ধূমপান ধোনির স্ত্রী সাক্ষীর, ছবি পোস্ট হতেই শুরু সমালোচনা

 

 

Previous articleপ্রকাশ্যে ধূমপান ধোনির স্ত্রী সাক্ষীর, ছবি পোস্ট হতেই শুরু সমালোচনা
Next articleধর্ষণ রুখতে কঠোর বিল আনছে রাজ্য, সোমবার বিশেষ অধিবেশন বসছে বিধানসভায়