ডি মারিয়াকে বিদায়ী সংবর্ধনা আর্জেন্তিনার, আবেগঘন বার্তা মেসির

গত কোপা আমেরিকা ফাইনালের পরই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা করেছিলেন ডি মারিয়া।

রঙিন বিদায় জানান হল আর্জেন্তিনার তারকা ফুটবলার অ্যাঞ্জেল ডি মারিয়াকে। গতকাল বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে নেমেছিল নীল-সাদার দল। আর্জেন্তিনার প্রতিপক্ষ ছিলেন চিলি। সেই ম্যাচে চিলিকে ৩-০ গোলে হারায় আর্জেন্তাইনরা। আর এই ম্যাচের পর ডি মারিয়াকে আনুষ্ঠানিক ভাবে বিদায় জানান তাঁর সতীর্থেরা। বন্ধু ডি মারিয়ার বিদায় অনুষ্ঠানে আবেগঘন বার্তা আর্জেন্তিনার অধিনায়ক লিওনেল মেসির।

গত কোপা আমেরিকা ফাইনালের পরই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা করেছিলেন ডি মারিয়া। তারপর আর্জেন্তিনা বৃহস্পতিবার প্রথম ম্যাচ খেলে। মাঠে না নামলেও উপস্থিত ছিলেন ডি মারিয়া। খেলা শেষ হওয়ার পর নীল-সাদার ফুটবলারেরা তাঁকে নিয়ে মেতে ওঠেন। বিদায়ী অনুষ্ঠানে আর্জেন্তিনার হয়ে মাঠে ডি মারিয়ার অবিস্মরণীয় সব মুহূর্ত দেখানো হয় স্টেডিয়ামের জায়ান্ট স্ক্রিনে। মারিয়াকে লেখা তাঁর মেয়ে মিয়ার চিঠি ব্যাকগ্রাউন্ডে শোনানো হয়। মায়ামি থেকে রেকর্ড করা ভিডিওতে মেসির বার্তাও শোনানো হয় দি মারিয়াকে। এমনই সব মুহূর্ত দেখে আবেগে ভাসেন ডি মারিয়া। তিনি বলেন, “অসংখ্য সব মুহূর্ত রয়েছে। এই মুহূর্তে সেগুলো নিয়ে বলাটা কঠিন। আর্জেন্তিনা ফুটবল সংস্থায় কাজ যাঁরা করেন, তাঁদের সবাইকে ধন্যবাদ জানাতে চাই। আমি ১৬ বছর ওদের সঙ্গে ছিলাম। কঠিন সময়ে ছিলাম ওদের সঙ্গে। খুশির মুহূর্ত সঙ্গে নিয়ে শেষ করলাম।”

এদিকে ডি মারিয়াকে নিয়ে মেসি বলেন, “ আশা করি সন্ধেটা তুমি পরিবার এবং কাছের মানুষদের সঙ্গে ভাল উপভোগ করেছ। আমরা সব কিছুই করতে পেরেছি, যেগুলো আমরা করতে চেয়েছিলাম। ফুটবলজীবনের অনেক কিছু আমরা ভাগ করে নিয়েছি। কে ভেবেছিল আমরা এভাবে শেষ করতে পারব। তোমার অভাব ভীষণ ভাব অনুভব করব। আশা করি, আমাদের খুব তাড়াতাড়ি দেখা হবে।”

আর্জেন্তিনার হয়ে চারটি বিশ্বকাপ খেলেছেন ডি মারিয়া। ২০১০, ২০১৪, ২০১৮ এবং ২০২২। শেষবার বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয় মেসির দল। ২০০৮ সালে বেজিং অলিম্পিক্সে সোনাজয়ী দলেও খেলেছেন মেসি এবং ডি মারিয়া। জিতেছেন কোপা আমেরিকা কাপও।

আরও পড়ুন- ঠিক মতন হাঁটতে পারছিলেন না, ধরে নিয়ে যাওয়া হচ্ছিল, এখন কেমন আছেন কাম্বলি? জানালেন নিজেই


Previous articleবাংলার শিল্পীদের প্রতিবাদী আন্দোলনকে কুর্নিশ কুমার শানুর
Next articleজাতীয় সংগীত বদল হোক! বাংলাদেশে ভারত-যোগ মুছে ফেলার ইঙ্গিত ইউনুসের