আইএসএল-এর প্রথম ম্যাচে ধাক্কা মোহনবাগানের, এগিয়ে থেকেও মুম্বইয়ের সঙ্গে ড্র বাগানের

ছবি : দেবস্মিত মুখোপাধ্যায়

আইএসএল-এর প্রথম ম্যাচে ধাক্কা মোহনবাগান সুপার জায়ান্টের। এদিন এগিয়ে থেকেও মুম্বই সিটি এফসির সঙ্গে ২-২ গোলে ড্র সবুজ-মেরুনের। প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে থাকে জোসে মোলিনার দল। তবে দ্বিতীয়ার্ধে গোল শোধ করে মুম্বই। যার ফলে নিশ্চিত তিন পয়েন্ট হাতছাড়া হল বাগান ব্রিগেডের।

ম্যাচে এদিন প্রথম একাদশে আক্রমণ ভাগেই তিন ফুটবলারকে রেখেছিলেন কোচ জোসে মোলিনা। ফরোয়ার্ডে জেসন ক্যামিন্সের সঙ্গে রেখেছিলেন গ্রেগ স্টুয়ার্টকে। একটু পিছনে ছিলেন দিমিত্রি পেত্রাতোস। ম্যাচের শুরুতে আক্রমণ প্রতি আক্রমণের লড়াই জমে উঠলেও, ম্যাচের শুরুতেই মোহনবাগানের জালে বল জড়িয়ে দেন বিপিন সিং। তবে তা অফসাইডের কারণে তা বাতিল করে দেন রাফারি। এরপর পালটা আক্রমণ চালায় মোহনবাগান। তবে এরই মধ্যে ১-০ গোলে এগিয়ে যায় মোহনবাগান। মুম্বইয়ের ফুটবলার তিরির আত্মঘাতী গোলে এগিয়ে যায় মোলিনার দল। লিস্টন কোলাসোর বাড়ানো বল মুম্বই গোলরক্ষক সেভ করলে তা তিরির গায়ে লেগে গোলে ঢুকে যায়। এরপর ফের আক্রমণের ঝাঁঝ বাড়ায় মোহনবাগান। যার ফলে ম্যাচের ২৯ মিনিটে দ্বিতীয় গোলে এগিয়ে যায় সবুজ-মেরুন। এবার গোল করলেন আলবার্তো রদ্রিগেজ। ক্যামিন্স বক্সের ভিতর বল ধরে তা বাড়িয়ে দেন আশিস রাইকে। আশিসের মাইনাস গ্রেগ স্টুয়ার্টের কাছে আসতেই তিনি রদ্রিগেজকে উদ্দেশ্য করে বল বাড়ান। আর সেখান থেকে বাঁপায়ের জোরালো শটে বল জালে জড়িয়ে দেন আলবার্তো। এরপর পালটা আক্রমণে ঝাপায় মুম্বই। তবে প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে থাকে মোহনবাগান।

ম্যাচের দ্বিতীয়ার্ধে আক্রমণ বজায় রাখলেও, আক্রমণে দাপট দেখাতে শুরু করে মুম্বই। দ্বিতীয়ার্ধে মুম্বইয়ের রক্ষণে একের পর এক চাপ বাড়ান তিরিরা। যার ফলে ম্যাচের ৭০ মিনিটে ব্যবধান কমায় মুম্বই। ১-২ গোল করে মুম্বই। মুম্বই সিটি এফসির হয়ে গোল করলেন তিরি। গোল খেতেই জোড়া পরিবর্তন করলেন বাগান কোচ জোসে মোলিনা। মাঠে নামান সাহাল আবদুল সামাদ এবং অনিরুদ্ধ থাপাকে। জমে ওঠে আক্রমণ প্রতিআক্রমণে খেলা । ম্যাচের ৮০ মিনিটে পেনাল্টির দাবি জানায় মোহনবাগান। বক্সের ভিতর বল হাতে লাগে ভ্যান নিয়েফের। কিন্তু পেনাল্টি দিলেন না রেফারি। এরপর ম্যাচের শেষ লগ্নে সমতা ফেরায় মুম্বই। মুম্বইয়ের হয়ে ২-২ করেন ক্রৌমা। আর এই ড্র -এর ফলে এক পয়েন্ট নিয়ে প্রথম ম্যাচে সন্তুষ্ট থাকতে হল বাগান ব্রিগেডকে।

আরও পড়ুন- পিছিয়ে গেল মারাদোনার চিকিৎসকদের বিরুদ্ধে মামলার শুনানি


Previous articleছেলের জন্মদিনে মেয়েকে সামনে আনলেন শুভশ্রী, ইয়ালিনীকে দেখে মুগ্ধ নেটপাড়া
Next articleজুনিয়র ডাক্তারদের অনড় মনোভাব হতাশাজনক: কাজে ফেরার ডাক ‘দেশ বাঁচাও গণমঞ্চে’র