আইএসএল-এ ইস্ট-মোহন ম্যাচে বিশেষ ব্যবস্থা, সমর্থকদের জন্য থাকছে স্পেশাল মেট্রো

শুরু হয়ে গিয়েছে ২০২৪-২৫ আইএসএল । আইএসএল-এর ম্যাচে মোহনবাগান সুপার জায়ান্ট এবং ইস্টবেঙ্গল এফসির ঘরের মাঠ যুবভারতী ক্রীড়াঙ্গন । আইএসএলে মোহনবাগান এবং ইস্টবেঙ্গল খেলছে যুবভারতী ক্রীড়াঙ্গনে। ম্যাচ দেখার পর সমর্থকদের বাড়ি ফিরতে যাতে কোনও অসুবিধা না হয় তার জন্য বিশেষ মেট্রোর ব্যবস্থা করলেন কর্তৃপক্ষ। আইএসএলে যুবভারতী স্টেডিয়ামে ম্যাচের দিনগুলোতে বিশেষ মেট্রো চলবে এদিন বলে জানিয়ে দিল কর্তৃপক্ষ। রাতে খেলা শেষ হওয়ার পর বাড়ি ফিরতে সমস্যায় পড়েন অনেক ফুটবলপ্রেমী।সেই কারণেই বিশেষ ব্যবস্থা মেট্রো কর্তৃপক্ষের। জানা যাচ্ছে, ম্যাচের দিনগুলোতে সল্টলেক স্টেডিয়াম স্টেশন থেকে শিয়ালদামুখী শেষ মেট্রো ছাড়বে রাত ১০টা ১৫ মিনিটে।

সেপ্টেম্বর মাসের ১৩ তারিখ থেকে শুরু হয়েছে ইন্ডিয়ান সুপার লিগ।ঘরের মাঠে ১৩ সেপ্টম্বর নেমেছিল মোহনবাগান। যুবভারতী প্রথম খেলা অনুষ্ঠিত হবে আগামী ২৩ সেপ্টেম্বর। সেই দিন থেকেই বাকি খেলার দিনগুলিতে দর্শকদের সুবিধার্থে বিশেষ মেট্রো চালানো হবে বলে জানিয়ে দেওয়া হয়েছে। মেট্রো রেলের পক্ষ থেকে জানানো গিয়েছে, চলতি মাসের ২৩, ২৭ তারিখের পাশাপাশি অক্টোবর মাসের ৫ ও ১৯ তারিখ, নভেম্বর মাসের ৯,২৩,২৯ ও ৩০ তারিখের পাশাপাশি ডিসেম্বর মাসের ১২, ১৪, ১৭ ও ২১ তারিখ বিশেষ মেট্রো চলবে।

এই নিয়ে মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছে, ‘আইএসএলের ম্যাচ শেষের পর ফুটবলপ্রেমীদের বাড়ি ফিরে যাওয়া নিয়ে চিন্তা করতে হবে না। যুবভারতীতে ম্যাচের দিনগুলোতে বিশেষ মেট্রো চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেই দিনগুলিতে ফুলবাগান স্টেশনে যাত্রা শেষ করা হবে।’

ইস্টবেঙ্গল, মোহনবাগান সমর্থকরা শহর ছাড়াও শহরতলীর নানা জায়গা থেকে খেলা দেখতে আসেন। তবে তাদের পক্ষে অত রাতে বিধাননগর স্টেশন অবধি গিয়ে ট্রেন ধরার মতো সুযোগ থাকে না। কারণ, বাইপাসের উপর যথেষ্ট যানবাহন থাকে না। এবার এই মেট্রো পেলে তারা সরাসরি শিয়ালদা স্টেশনে চলে যেতে পারবেন। সেখান থেকে তারা ধরে নিতে পারবেন তাদের ট্রেন।

আরও পড়ুন- ড্র মিনি ডার্বি, মহামেডানের সঙ্গে ২-২ গোলে ড্র লাল-হলুদের

Previous articleগুরুতর  জখম দমদমের নামী বেসরকারি স্কুলের পড়ুয়া, প্রশ্নের মুখে নিরাপত্তা
Next articleনার্কো-পলিগ্রাফেই আটকে CBI! সন্দীপ অভিজিতের পরীক্ষার আবেদন