জগন্নাথ দর্শনে সাময়িক ‘বাধা’, পুরীর মন্দির কর্তৃপক্ষ জানালো সময়

মন্দির কর্তৃপক্ষ এএসআইয়ের (ASI) ডিরেক্টর জেনারেলকে রত্ন ভাণ্ডারের প্রযুক্তিগত সমীক্ষার (technical survey) কাজ সেপ্টেম্বরের ২৪ তারিখের মধ্যে শেষ করার অনুরোধ জানায়

পুরীর জগন্নাথ মন্দিরে (Jagannath temple) সাময়িকভাবে জগন্নাথ দর্শনে বাধা পাবে ভক্তদের। ফের রত্ন ভাণ্ডারের সমীক্ষা করবে আর্কিওলজিক্যাল সার্ভে অফ ইন্ডিয়া (ASI)। এই কারণে আজ শনিবার থেকে টানা ৩ দিন দুপুর ১টা থেকে সন্ধে ৬টা পর্যন্ত মন্দিরে ভক্তদের প্রবেশে নিয়ন্ত্রণ করা হবে।

মন্দির কর্তৃপক্ষ এএসআইয়ের (ASI) ডিরেক্টর জেনারেলকে রত্ন ভাণ্ডারের প্রযুক্তিগত সমীক্ষার (technical survey) কাজ সেপ্টেম্বরের ২৪ তারিখের মধ্যে শেষ করার অনুরোধ জানায়। তিনদিন আগে চিঠি দিয়ে তা জানানো হয়েছিল। কার্তিক মাসের আগে রীতি মেনে জগন্নাথদেবের পূজার্চনা হয় এবং দশেরা উপলক্ষ্যে কিছু উপাচার হয়ে থাকে। সেই কারণে নির্দিষ্ট সময়ের মধ্যে সমীক্ষা শেষ করার অনুরোধ করা হয়েছিল এএসআইয়ের কাছে।

ইতিমধ্যেই ১৮ সেপ্টেম্বর এএসআইয়ের ১৭ সদস্য প্রাথমিক পর্যায়ের সমীক্ষা চালিয়েছে। ফলে ইতিমধ্যেই রত্নভাণ্ডারের ভিতর ও বাইরের রত্ন সামগ্রী সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে অন্যত্র। সেগুলি অস্থায়ী স্ট্রংরুমে সুরক্ষিত রাখা রয়েছে।

Previous articleপুজোর আগেই নয়া রূপে ‘গ্লোব’ দর্শন কলকাতার সিনেপ্রেমীদের!
Next article৬৩২ দিন পর টেস্টে ম্যাচে ফিরেই শতরান পন্থের, কুর্নিশ বিরাটের