SSC বিল নিয়ে বিস্তর আলোচনার প্রয়োজন রয়েছে, জানালেন পার্থ

স্টাফ সিলেকশন কমিশন নতুন করে ফেরানো সংক্রান্ত বিল নিয়ে আইনি জটিলতা। বিরোধীরা আইনি জটিলতা এবং বিলের কপিতে কিছু আইনি সমস্যার দাবি তুলে আরও আলোচনার প্রয়োজন রয়েছে বলে বিলের ভাষা বদলের দাবি তুলেছিল। দাবি করা হয়েছিল যে সকল প্রশ্নগুলি উঠেছে তার সমাধান আলোচনার মধ্যে দিয়ে করতে হবে। তা না হলে বিল পাস করা যাবে না। বিরোধীদের সেই দাবি মেনে নিয়ে স্টাফ সিলেকশন কমিশন বিলের আলোচনা আজ, বৃহস্পতিবার মাঝপথে স্থগিত করে দিল রাজ্য সরকার।

আরও পড়ুন-তৃণমূল-বিজেপি সংঘর্ষে রণক্ষেত্র শীতলকুচি

রাজ্য বিধানসভায় নজিরবিহীন সিদ্ধান্ত সরকারের, জানালেন পরিষদীয় মন্ত্রী পার্থ চট্ট্যোপাধ্যায়। আট বছরে এই প্রথমবার বিরোধীদের দাবি মেনে কোনও বিল তড়িঘড়ি পাস করানোর পথ থেকে সরে এসে আলোচনার দরকার খোলা রাখল রাজ্য সরকার। এই বিলে উল্লেখ রয়েছে, কমিশন তৈরির ক্ষেত্রে সরকারের কোনও আর্থিক দায়ভার নেই। এই লাইনটি নিয়েই প্রশ্ন তুলেছিলেন বিরোধীরা।

এদিন বিধানসভায় বিল নিয়ে আলোচনা শুরু হয়। আলোচনায় বিরোধী দলনেতা আব্দুল মান্নান, কংগ্রেস বিধায়ক অসিত মিত্র, বাম বিধায়ক প্রদীপ সাহা বিলের আইনি জটিলতা নিয়ে প্রশ্ন তোলেন। তারপর অধ্যক্ষের অনুরোধ শুনে পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় উঠে দাঁড়িয়ে বলেন, এই বিলের অনেক আইনি দিক আলোচনার মাধ্যমে তুলে ধরা হয়েছে। কিন্তু বিষয়টি নিয়ে আরও আলোচনার প্রয়োজন রয়েছে। এখানে আলোচনা শেষ করা ঠিক হবে না। বিধানসভার অধিবেশনে আলোচনা চলাকালীন সরকার পক্ষকে বিলের আইনি জটিলতা নিয়ে বিরোধীদের দাবি ভেবে দেখার পরামর্শ দেন অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। এরপর অধ্যক্ষ জানিয়ে দেন, বিলটি নিয়ে আগামী 3 সেপ্টেম্বর ফের আলোচনা করা হবে বিধানসভায়।

আরও পড়ুন-চম্পাহাটিতে বাজি কারখানায় বিস্ফোরণ! চাঞ্চল্য

Previous articleরেল বোর্ড প্রতারণা মামলায় আদালতে সাময়িক স্বস্তি মুকুলের
Next articleচিদাম্বরমের গ্রেফতারি ভাল খবর, বললেন ইন্দ্রাণী