কিংস্টননেও বিরাট রেকর্ডের সামনে দাঁড়িয়ে কোহলি, সুযোগ পেলে রেকর্ড গড়তে পারেন অশ্বিনও

প্রথমে টি-20 সিরিজ জয়। তারপর একদিনের সিরিজও নিজেদের পকেটে পুরেছে ভারত। দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে ইতিমধ্যেই বিরাট ব্যবধানে জয় পেয়ে আত্মবিশ্বাসে টগবগ করে ফুটছে টিম ইন্ডিয়া। আজ, শুক্রবার সেই আত্মবিশ্বাস নিয়েই কিংস্টনে দ্বিতীয় টেস্ট খেলতে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে কোহলি ব্রিগেড।

দলে সেই অর্থে খুব একটা পরিবর্তন হওয়ার সম্ভাবনা নেই বললেই চলে। ভারতের ব্যাটিং লাইনআপ ও বোলিং লাইনআপ একই থাকবে বলেই মনে করছে ক্রিকেটমহল। তবে দ্বিতীয় টেস্টও প্রথম টেস্টের মতো কোহলির কাছে রেকর্ডময় হতে চলেছে। প্রথম টেস্টে নিজের দেশকে জয় দিয়ে ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়কে টপকে গিয়েছেন ক্যাপ্টেন কোহলি। এর পাশাপাশি আর এক প্রাক্তন অধিনায়ক তথা বিশ্বকাপজয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকেও স্পর্শ করেছেন বিরাট। মোট 60টি টেস্ট ম্যাচে নেতৃত্ব দিয়ে 27টি টেস্ট ম্যাচ জিতেছিলেন প্রাক্তন ‘ক্যাপ্টেন কুল’। বিরাট সে দিক থেকে মাত্র 47টি টেস্ট ম্যাচে নেতৃত্ব দিয়ে 27টি টেস্ট ম্যাচ জিতে ফেলেছেন। তাই গত টেস্টেই মাহিকে স্পর্শ করেছেন তিনি। আর এবার কিংস্টনে দ্বিতীয় টেস্ট ম্যাচ জিতলে ধোনিকে টপকে যাবেন ভারত অধিনায়ক। তাই কিংস্টনের মাঠে তাঁর সামনে বিরাট রেকর্ডের হাতছানি আছে।

আরও পড়ুন – EXCLUSIVE: ডার্বিতে আমন্ত্রণ, এবার আইএফএ-র প্রশাসনেও সৌরভ!

অন্যদিকে, প্রথম টেস্টে প্রথম একাদশে জায়গা পাননি রবিচন্দ্রন অশ্বিন। টেস্টে তাঁর দুরন্ত ফর্মে থাকা সত্ত্বেও তাঁকে দলে না নেওয়ায় দল নির্বাচন নিয়ে সমালোচনার মুখে পড়তে হয় ভারতীয় টিম ম্যানেজমেন্টকে। সে দিক থেকে দ্বিতীয় টেস্টে যদি প্রথম একাদশে দলে জায়গা পান, তাহলে তিনিও এক রেকর্ডের সামনে দাঁড়িয়ে রয়েছেন।

গত ক্যারিবিয়ান সফরে টেস্ট ম্যাচে 17টি উইকেট নেওয়ার নজির গড়েছিলেন তিনি। আর মাত্র আটটি উইকেট নিতে পারলে টেস্ট ম্যাচে দ্রুততম 350টি উইকেট নেওয়া রেকর্ড গড়বেন এই দক্ষিণী স্পিনার। তবে যেভাবে যশপ্রীত বুমরা, ইশান্ত শর্মা ও মহম্মদ শামিরা ফর্মে রয়েছেন, সেখানে অশ্বিনের দলে সুযোগ পাওয়ার সম্ভাবনা কম বলেই মনে করা হচ্ছে। তবে ভারতের সামনে রেকর্ডের হাতছানি থাকলেও দ্বিতীয় টেস্ট জিতে জয়ের স্বাদ পেতে মরিয়া ওয়েস্ট ইন্দিজওও। এখন কোন দল জেতে সেটাই দেখার।

আরও পড়ুন – NADA-র সমস্যা মেটাতে পদক্ষেপ নেওয়ার আশ্বাস ক্রীড়ামন্ত্রীর

Previous articleফের খবরের শিরোনামে নানুর, রাতভর বোমাবাজি
Next articleমুখ্যমন্ত্রীর অনুপ্রেরণায় ‘মা’ উড়ালপুলে ঝুলন্ত বাগান!