ঐতিহাসিক মুহূর্ত! এই প্রথম ডার্বির টস হবে স্বর্ণমুদ্রায়

আর মাত্র একদিন বাকি। মরশুমের প্রথম ডার্বির আসর বসতে চলেছে রবিবার যুবভারতী ক্রীড়াঙ্গণে। তাই ময়দানের দুই প্রধাননের অন্দরেই এই চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। ইস্টবেঙ্গল ও মোহনবাগানের দুই স্প্যানিশ কোচ নিজেদের অস্ত্রে শেষ মুহূর্তেরর শান দিতে ব্যস্ত। সব মিলিয়ে তিলোত্তমার বুকে ডার্বির উত্তেজনার পারদ ইতিমধ্যেই চড়েছে।

ডুরানন্ডে ডার্বি হয়নি। তাই কলকাতা লিগের হাত ধরেই মরশুমের প্রথম ডার্বি খেলতে নামছে ইস্ট-মোহন। আর এবার ডার্বির উত্তেজনা বাড়াতে আইএফএ-র তরফ থেকে নেওয়া হয়েছে এক ঐতিহাসিক উদ্যোগ। ডার্বির দিন যে কয়েন দিয়ে দুই দলের মধ্যে টস হবে, তা আসলে একটি স্বর্ণমুদ্রা। যার একপিঠ থাকবে আইএফএ-র লোগো, আর অন্য পিঠে থাকবে স্পনসর শ্যামসুন্দর জুয়েলার্সের লোগো।

শুক্রবার শহরের এক পাঁচতারা হোটেলে এই স্বর্ণমুদ্রার উদ্বোধন করেন টলিউড তারকা তথা তৃণমূল-কংগ্রেস সাংসদ দেব। রবিবার ম্যাচ শেষে ‘ম্যান অফ দ্যা ম্যাচ’-এর হাতে এই স্বর্ণমুদ্রা তুলে দেওয়া হবে, যার ওজন 10 গ্রাম।

এই প্রসঙ্গে স্পনসর শ্যামসুন্দর জুয়েলার্সের তরফ থেকে রূপক সাহা বলেন, ‘এই সোনার কয়েন তৈরি করতে পেরে আমরা গর্বিত। এই সিদ্ধান্তকে আমি আইএফএ-র এক ঐতিহাসিক সিদ্ধান্ত বলে মনে করি। যুবসমাজকে ডার্বিমুখী করে তোলার জন্য এটা দারুণ প্রয়াস। মূলত, আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায়ের উদ্যোগেই এই ঐতিহাসিক উদ্যোগের সাক্ষী হতে চলেছে বাংলার ফুটবল। আর সেই ঐতিহাসিক উদ্যোগের অংশ হতে পেরে আমরা নিজেদের গর্বিত বলে মনে করছি।

প্রসঙ্গত, শতবর্ষের মরশুমে ইতিমধ্যেই ইস্টবেঙ্গলের টিকিট বিক্রি প্রায় শেষের পথে। যদিও এক্ষেত্রে একটু পিছিয়ে রয়েছে পড়শি ক্লাব। তবুও সময় যতই এগোবে, মোহনবাগানের টিকিট বিক্রিও ততো বাড়বে বলে আশাবাদী ক্লাব কর্তৃপক্ষ। সব মিলিয়ে রবিবাসরীয় ডার্বির উত্তেজনা এখন থেকেই বেড়ে রয়েছে, তা বলাই যায়।

Previous articleবিশ্বের সবথেকে উঁচু ব্রিজ তৈরি হচ্ছে এ দেশেই, জানেন উচ্চতা ?
Next articleবিধানসভায় মুলতবি প্রস্তাবে সামিল বাম ও কংগ্রেস পরিষদীয় দল