চিন্নাস্বামীতে হতে পারে ধরমশালার ‘রিপিট টেলিকাস্ট’

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের প্রথম টি-20 ম্যাচ ভেস্তে গেলেও দ্বিতীয় টি-20 ম্যাচে ভারত অধিনায়ক বিরাট কোহলির ব্যাটিং ঝড়ের ওপর ভর করে সহজ জয় পেয়েছিল ভারত। আজ, রবিবার বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে সিরিজের তৃতীয় তথা শেষ টি-20 ম্যাচ খেলতে নামতে চলেছে দুই দল। বিরাটরা যেমন রবিবাসরীয় এই ম্যাচ জিতে 2-0 ব্যবধানে সিরিজ জয় করতে প্রস্তুত, তেমনই কুইন্টন ডি ককরাও সিরিজের শেষ ম্যাচ জিতে সিরিজে সমতা ফেরাতে মরিয়া। কিন্তু ধরমশালার মতো চিন্নাস্বামীতেও রয়েছে বৃষ্টির ভ্রুকুটি। তাই ম্যাচ ভেস্তে যাওয়ার একটা সম্ভাবনা রয়েই যাচ্ছে।

বিরাটের পাশাপাশি দ্বিতীয় টি-20 ম্যাচে বল হাতে সকলের নজর কেড়েছিলেন দীপক চাহার। তাই আজকের ম্যাচে তাঁর ওপর সকলের নজর থাকবে। তবে এবারও ম্যাচে নামার আগে ফের একবার সতর্ক করা হয়েছে ঋষভ পন্থকে। তবে এবার ভারতীয় কোচ রবি শাস্ত্রী নন, ক্যাপ্টেন কোহলির ছোটবেলার কোচ রাজকুমার রাও সতর্ক করেছেন ঋষভকে। 21 বছরের এই তরুণ তুর্কি কুড়ি-বিশের ফরম্যাটে সবচেয়ে বেশি স্বাচ্ছন্দ্য বোধ করেন। কিন্তু তাও বিগত কয়েক ম্যাচ ধরে কথা বলছে না পন্থের ব্যাট। তাই চিন্তিত এমএসকে প্রসাদের নির্বাচন কমিটি সহ গোটা ভারতীয় টিম ম্যানেজমেন্ট। যদিও এখনও পর্যন্ত পন্থের ওপরে তাঁরা ভরসা রেখেছেন। তবে আগামী আরও কয়েকটা ম্যাচে যদি তিনি রান না পান বা ফর্মে না ফেরেন, তাহলে ভারতীয় স্কোয়াডে তাঁর জায়গা নড়বড়ে হয়ে উঠতে পারে বলে মনে করছে ক্রিকেটমহল।

তবে চিন্নাস্বামীতে এখন একমাত্র লাইমলাইটে রয়েছে বেঙ্গালুরুর আবহাওয়া। আবহাওয়া অফিসের রিপোর্ট অনুযায়ী বৃষ্টির পূর্বাভাস রয়েছে অরুণাচল প্রদেশ, কেরালা, বেঙ্গালুরু, তামিলনাড়ু ও আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জে। তাই ধরমশালার মতো চিন্নাস্বামীতে ম্যাচ ভেস্তে যেতে পারে বলে মনে করা হচ্ছে।

তবে বরুণদেব ভিলেন হয়ে উঠলেও সিরিজ জয়ের খেতাব কোহলিদের হাতেই থাকবে। কারণ, ম্যাচ না হলে পয়েন্ট ভাগাভাগি করার পর দুই দলের ফলাফল হবে তিন ম্যাচে 3-2। সেক্ষেত্রে এক পয়েন্টের ব্যবধানে সিরিজ জয় হবে রবি শাস্ত্রীর শিষ্যদেরই। তবে এখন রবিবাসরীয় ম্যাচে কী হয়, সেটাই দেখার।

আরও পড়ুন-ব্রেকফাস্ট স্পোর্টস

 

Previous article‘সুইচড অফ’ ফোন এখন ‘কল ডাইভার্ট’ বলছে! রাজীবের আরও কাছে সিবিআই
Next articleবিষয় চিন, এবার পুজোয় বুদ্ধদেব ভট্টাচার্যের নতুন বই