আচার্য হিসাবে চাইব যাদবপুরের সম্মান বজায় থাকুক : রাজ্যপাল

যাদবপুর বিশ্ববিদ্যালযয়ের পরিস্থিতি দ্রুত স্বাভাবিক হবে বলে আশাবাদী রাজ্যপাল জাগদীপ ধনকর। তিনি মনে করেন, যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মেধাবী পড়ুয়ারা নিশ্চয়ই বিষয়টি নিয়ে চিন্তা-ভাবনা করবে। যাদবপুর তার সম্মান বজায় রাখুক, এটাই সর্বাগ্রে প্রয়োজন বলে মনে করেন রাজ্যপাল।

আচার্য হিসেবে বিশ্ববিদ্যালয়ে তিনি যে কোনও সময় আসতে পারেন। যেদিন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়কে নিয়ে অগ্নিগর্ভ পরিস্থিতি হয়ে উঠেছিল, সেদিন তিনি আর রাজভবনে বসে থাকতে পারেনি। বুধবার শিলিগুড়িতে সাংবাদিক বৈঠক চলাকালীন তিনি বলেন, “একজন আচার্য হিসাবে আমাকে শিক্ষায় নজর দিতেই হবে। কারণ, শিক্ষায় নজর না দিলে আমরা ধ্বংস হয়ে যাব। সেদিনের ওই পরিস্থিতিতে আমার মনে হয়েছিল, পড়ুয়াদের সঙ্গে কথা বলাটা খুবই জরুরি। তাই ওদের কাছে ছুটে এসেছিল। এসেই প্রথমে ওদের বক্তব্য আমি শুনেছি।”

জানা গিয়েছিল, ওই পরিস্থিতিতে রাজ্যপালকে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে না যাওয়ার অনুরোধ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু তিনি আচার্য হিসাবে সেখানে ছুটে গিয়েছিলেন। যাদবপুর কাণ্ডের পরও বর্তমান পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে তাঁর চারবার কথা হয়েছে বলেও জানালেন রাজ্যপাল ধনকর। রাজ্যের মুখ্যমন্ত্রীর ওপর তাঁর প্রবল শ্রদ্ধা আছে বলেও এদিন জানিয়ে দিলেন রাজ্যপাল।

অন্যদিকে, অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি থাকা উপাচার্যের সঙ্গে দেখা করা তাঁর কর্তব্য বলেই জানিয়েছেন রাজ্যপাল। জাগদীপ ধনকর জানিয়েছেন, তিনি হাসপাতালে গিয়ে উপাচার্য সুরঞ্জন দাসের দ্রুত আরোগ্য কামনা পাশাপাশি সেদিনের ঘটনা নিয়ে দুজনের মধ্যে কথা হয়েছে। ঠিক কী ঘটেছিল সেটাও উপাচার্যের কাছ থেকে তিনি জানতে চেয়েছিলেন বলে এদিন জানিয়েছেন ধনকর।

তিনি বলেন, “আমি উপাচার্যের সঙ্গে হাসপাতালে দেখা করি এবং সমস্যা নিয়ে আলোচনা করি। বর্তমান পরিস্থিতি নিয়েও আমাদের মধ্যে আলোচনা হয়। আমি মনে করি, শিক্ষা ক্ষেত্রে সমস্যার সমাধান সম্ভব।”

আরও পড়ুন-শিলিগুড়িতে রাজ্যপাল : আমি রুদ্ধদ্বার বৈঠক করি না

 

Previous articleপ্রোটিয়াদের বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য ঘোষিত ভারতীয় দল, ছিটকে গেলেন বুমরা
Next articleবর্ডারের কাহিনি বলবে কেষ্টপুর প্রফুল্লকানন