সরকারের বিরোধিতায় বেলাগাম অসমের সাংসদ

সরকারের নীতির বিরোধিতা করতে গিয়ে বেফাঁস মন্তব্য করে বসলেন অসমের অল ইন্ডিয়া ইউনাইটেড ডেমোক্রেটিক ফ্রন্ট(এআইইউডিএফ) নেতা তথা সাংসদ বদরুদ্দিন আজমল। সম্প্রতি দুই সন্তান নীতিতে সিলমোহর দিয়েছে অসম মন্ত্রিসভা। সরকারের সেই আইনকে রীতিমতো বুড়ো আঙুল দেখিয়ে বিস্ফোরক মন্তব্য করে বসলেন অসমের সাংসদ। তিনি বলে বসলেন, “আইনের তোয়াক্কা করি না। মুসলিমরা যত খুশি বাচ্চার জন্ম দিক।”

অসমে পাশ হওয়া দুই সন্তান আইনে বলা হয়েছে, ২০২১ সালের পর যে সমস্ত দম্পতির দুইয়ের বেশি সন্তান থাকবে তাদের সরকারি চাকরি দেওয়া হবে না। শুধু তাই নয়, এখন যারা সরকারি চাকরি করছেন, তাদেরও খেয়াল রাখতে হবে যাতে দুইয়ের বেশি সন্তান না হয়।

আজমলের অভিযোগ, “ বিজেপি সরকার চাকরি, স্বাস্থ্য পরিষেবা থেকে সংখ্যালঘুদের বঞ্চিত করছে। তাই আমরাও বিজেপি সরকারের আইন মানব না”। তাঁর আরও অভিযোগ, “ মুসলিমরা দুই সন্তান নীতিতে বিশ্বাস করে না। বিজেপি সরকারের কাছে আমার কোনও প্রত্যাশাও নেই। তাই আমি মুসলিম ভাই-বোনদের বলব, আপনারা যত খুশি বাচ্চার জন্ম দিন। কোনও আইন আপনাদের আটকাতে পারবে না। ওরা নিজেরাই শিক্ষিত হয়ে নিজেদের কর্মসংস্থান করে নেবে”। বদরুদ্দিনের এই মন্তব্যের প্রতিবাদ করেছে বিজেপি ও কংগ্রেস।

Previous articleপেটে যন্ত্রণা, এইমস হয়ে ফের জেলে চিদম্বরম
Next articleকাশ্মীরে বিদেশি দল! মোদির জাতীয়তাবাদ নিয়ে কটাক্ষ