খেলাধুলা থেকে দূরে থাকুক রাজনীতি, চাইছেন রাজ্যপাল

খেলাধুলার মধ্যে যেন কোনওভাবেই রাজনীতির প্রভাব না পড়ে, খেলাধুলা থেকে দূরে থাকুক রাজনীতি। তাহলে খেলাধুলায় আরও স্বচ্ছতা বাড়বে, খেলাধুলার আরও উন্নতি হবে। মঙ্গলবার সল্টলেক সাই ক্যাম্পাসে ১২৩ তম অল ইন্ডিয়া বেটন কাপ হকি টুর্নামেন্ট-এর ফাইনালে এসে এমন মন্তব্য করলেন রাজ্যপাল জগদীপ ধনকর।

রাজ্যপাল জানান, একটা সময় খেলাধুলো খুব একটা প্রাধান্য পেত না। কারণ, ছাত্র-ছাত্রীদের বাবা-মায়ের পড়াশুনার উপরই শুধু গুরুত্ব দিতেন।কিন্তু এখন সময় পরিবর্তন হয়েছে। পড়াশুনার পাশাপাশি খেলাধুলাযও প্রাধান্য পাচ্ছে। অভিভাবকরা সন্তানদের শরীর চর্চায় জোর দিচ্ছেন। তাদের মাঠে খেলতে পাঠাচ্ছেন।

 

শতাব্দী প্রাচীন বেটন কাপ নিয়ে কিছুটা নস্টালজিক হয়ে পরেন রাজ্যপাল। তিনি জানান, অনেক ছোট থেকে বেটন কাপের নাম শুনে আসছেন। এবার সামনে থেকে দেখার সুযোগ পেলেন। হকিতে সোনাজয়ী অলিম্পিয়ান গুরবক্স সিং-কে সামনে পেয়ে আপ্লুত তিনি।

রাজ্যপাল ধনকর আরও জানান, রাজ্যে হকি-সহ অন্যান্য খেলাধুলার উন্নতির জন্য তিনি মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলবেন। হকির জন্য আরও বেশি করে যাতে বাংলায় অ্যাস্ট্রো টার্ফের বন্দোবস্ত করা যায়, সে ব্যাপারেও কেন্দ্রীয় সরকারের সঙ্গে কথা বলবেন।

প্রসঙ্গত, সাইতে ২০১৯ বেটন কাপ শুরু হয়েছিল গত ৫ নভেম্বর। এদিন ছিল দেশের অন্যতম এই প্রাচীন ও ঐতিহ্যবাহী টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ। যেখানে মুখোমুখি হয়েছিল ইন্ডিয়ান অয়েল এবং পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক। ফাইনালে পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক-কে ২-০গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ইন্ডিয়ান অয়েল। চ্যাম্পিয়ন দলকে ২ লক্ষ টাকা এবং রানার্স দলকে ১ লক্ষ টাকা পুরস্কার দেওয়া হয়।

ফাইনাল ম্যাচে অতিথি হিসিবে উপস্থিত ছিলেন রাজ্যপাল ধনকর এবং তাঁর স্ত্রী। এছাড়া উপস্থিত ছিলেন হকি বেঙ্গলের প্রেসিডেন্ট স্বপন বন্দ্যোপাধ্যায়, অলিম্পিয়ান গুর্বাক্স সিং, এবং রাজ্যের মন্ত্রী সাধন পান্ডে-সহ আরও অনেকে।

আরও পড়ুন-পরীক্ষা দিচ্ছেন মায়েরা, মহিলা পুলিশের কোলে নিশ্চিন্তে ২ শিশু

 

Previous articleপরীক্ষা দিচ্ছেন মায়েরা, মহিলা পুলিশের কোলে নিশ্চিন্তে ২ শিশু
Next articleপ্রধান বিচারপতিও আরটিআইয়ের আওতায়? সুপ্রিম কোর্টে রায় কাল