প্রথম দিনের শেষে বেকায়দায় বাংলাদেশ, ছুটছে কোহলি ব্রিগেড

ইন্দোরে সিরিজের প্রথম টেস্টে দুরন্ত ফর্মে ভারতের ব্যাটিং ও বোলিং লাইনআপ। প্রথমে বল ও পরে ব্যাটের দাপটে কার্যত নাস্তানাবুদ বাংলাদেশ। মাত্র দেড়শো রানেই শেষ হয়ে মোমিউলদের প্রথম ইনিংস। প্রথম দিনের শেষে যার বেশিরভাগটাই তুলে ফেলেছেন কোহলিরা।

এদি টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক মোমিউল হক। কিন্তু সেই সিদ্ধান্তের যোগ্য মর্যাদা দিতে পারলেন না দলের ব্যাটসম্যানরা। বাংলাদেশের হয়ে কোনওক্রমে তিরিশের গণ্ডি পেরোতে একমাত্র সক্ষম হয়েছেন অধিনায়ক মোমিউল হক। এছাড়া ২১ রান করে দলের স্কোর দেড়শো পর্যন্ত যেতে সাহায্য করেন লিটন দাস। এই দুই ব্যাটসম্যান ছাড়া আর কাউকে সেভাবে খুঁজে পাওয়াই গেল না আজ।

আরও পড়ুন – শামি-উমেশদের বোলিং দাপটে ধস নামল বাংলাদেশে

লক্ষ্মীবারের ম্যাচে বল হাতে একেবারে দুরন্ত ছন্দে ছিলেন ভারতীয় বোলাররা। মহম্মদ শামির তিন উইকেট ও ইশান্ত শর্মা, উমেশ যাদব ও রবিচন্দ্রন অশ্বিনের দুটি করে উইকেট পদ্মা পাড়ের দেশের ব্যাটিং লাইনআপে ধস নামিয়ে দিয়েছিল।

জবাবে ব্যাট করতে নেমে অপ্রত্যাশিতভাবে রোহিত শর্মা মাত্র ৬ রানে আবু জায়েদের বলে লিটন দাসকে ক্যাচ দিয়ে প্যাভিলিয়ানে ফিরে যান। কিন্তু তাঁর অসম্পূর্ণ কাজ দায়িত্বের সঙ্গে পালন করলেন মায়াঙ্ক আগারওয়াল। আর তাঁকে যোগ্য সঙ্গত দেন চেতেশ্বর পূজারা। দিনের শেষে মায়াঙ্ক (অপরাজিত ৩৭) ও পূজারার (অপরাজিত ৪৩)-এর সুবাদে এক উইকেট হারিয়ে কোহলি ব্রিগেডের স্কোর ৮৬। আগামিকাল, টেস্টের দ্বিতীয় দিনের শুরুতেই নিজেদের লক্ষ্যমাত্রায় সহজেই পৌঁছে যাবেন বিরাটরা, এমনটাই মনে করছে ক্রিকেটমহল।


আরও পড়ুন – অভিনব বোলিং মেশিনের উদ্বোধনে বিশ্বরূপ

Previous articleকেন্দ্রের আর্থিক বঞ্চনায় ক্ষতিগ্রস্তদের সাহায্য করতে অসুবিধায় পড়ছে রাজ্য: মমতা
Next articleবিশ্বের দীর্ঘতম বিমানযাত্রার শুরু হল