বাজারে আগুন, নামল টাস্ক ফোর্স, বিক্রেতারা শর্ত মানতে নারাজ

বাজারে সবজির দাম কমাতে কড়া নির্দেশ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। কৃষি টাস্ক ফোর্সের সঙ্গে বৃহস্পতিবার নবান্নে বৈঠক করে মুখ্যমন্ত্রী জানান, সপ্তাহখানেকের মধ্যে দাম স্বাভাবিক হয়ে যাবে। শুক্রবার সকাল থেকে ৬টি বাজারে টাস্ক ফোর্স অভিযান চালানো হয়।

পেঁয়াজের দাম বাড়ার প্রসঙ্গ তুলে মুখ্যমন্ত্রী জানান, কেন্দ্রের নাইফেড সংস্থার ২৫ টাকা কেজিতে পেঁয়াজ দেওয়ার কথা ছিল, দেয়নি। ফলে দাম বেড়েছে। সুফল বাংলা থেকে ৫৯টাকা কেজিতে পেঁয়াজ বিক্রি হচ্ছে। এরজন্য সুফল বাংলার বেশ কিছু স্টল খোলা হবে। আলুর কোনও সমস্যা হবে না জানিয়ে মুখ্যমন্ত্রী বলেন, হিমঘরে যা মজুত আছে, তাতে ডিসেম্বর পর্যন্ত চলে যাবে। জানুয়ারিতে নতুন আলু উঠবে। বুলবুলের কারণে বেশ কিছু ফসল নষ্ট হলেও বাকি জেলায় কোনও সমস্যা হয়নি। তবে বুলবুলের পরে সব্জির দাম বেড়ে যাবে বলে কিছু ফোড়ের প্রচারে শাক-সব্জির দাম বেড়েছে। এদের বিরুদ্ধে এনফোর্সমেন্ট ব্রাঞ্চ আর পুলিশকে ব্যবস্থা নিতে বলেছেন।

এদিন টাস্ক ফোর্স ৬টি বাজারে যায়। সকালে কাঁকুড়্গাছি আর গড়িয়াহাটের বাজারে যান। সারাদিনে উত্তর আর দক্ষিণের তিনটি করে বাজার যান তাঁরা। কিন্তু সব্বজি বিক্রেতারা জানান, টাস্ক ফোর্স কর্তারা যে দামের কথা নলা হচ্ছে, সেই দামে বিক্রি করা সম্ভব নয়, কারণ তাঁরা অনেক বেশি দামে কিনেছেন। সরকারি দামে বিক্রি করতে গেলে ব্যবসা লাটে উঠবে। টাস্ক ফোর্স অবশ্য সাতদিন সময় দিয়েছে। নইলে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার হুমকি দেওয়া হয়েছে।

Previous articleবিরাট শূন্য হাতে ফিরে গেলেও লিডিং পজিশনে ভারত
Next articleএবার জিয়াগঞ্জে কলেজ ছাত্রীকে ধর্ষণের অভিযোগ