গোলাপি-যুদ্ধ দেখতে ইডেনে আসছেন অমিত শাহ

ইডেনে প্রথম দিবা-রাত্রি ‘গোলাপি’ টেস্ট ম্যাচে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও। আগামী ২২ নভেম্বর ঐতিহাসিক এই টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হবে৷ ওই সন্ধ্যায় একটি অনুষ্ঠানে অভিনব বিন্দ্রা, মেরি কমের মতো ক্রীড়াবিদদেরও সম্মানিত করা হবে। প্রসঙ্গত, এই মুহূর্তে BCCI-এর সচিব অমিত শাহের পুত্র জয় শাহ।

সংবাদ সংস্থা ANl -কে CAB সচিব অভিষেক ডালমিয়া জানিয়েছেন, ক্রীড়াবিদ অভিনব বিন্দ্রা, মেরি কমকে সম্মানিত করা হবে ওইদিন সন্ধ্যায়। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উপস্থিত থাকবেন। সচিন তেন্ডুলকর সম্ভবত ভাষণ দিতে পারেন ওই অনুষ্ঠানে। CAB সচিব বলেছেন, আমরা মহেন্দ্র সিংহ ধোনিকেও আমন্ত্রণ জানিয়েছি। সেদিনের ধারাভাষ্য দেওয়া নিয়ে ধোনির সঙ্গে কথা হচ্ছে। তবে ওইদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি উপস্থিত থাকবেন কিনা তা CAB নিশ্চিত করতে পারেনি৷ জানা গিয়েছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আনার জন্য এখনও চেষ্টা চলছে CAB-র তরফে।

প্রসঙ্গত, আগামী ২২ নভেম্বর ইতিহাস তৈরি করা প্রথম দিবা-রাত্রি টেস্ট ম্যাচ খেলবে ভারত-বাংলাদেশ,এই কলকাতার বুকে৷ খেলা শুরুর আগে মাঠে গোলাপি বল নিয়ে নেমে আসবে প্যারাট্রুপাররা। ঘণ্টা বাজিয়ে খেলা শুরু হবে। তার আগে হবে জাতীয় সঙ্গীত। মধ্যাহ্ন ভোজের বিরতিতে একটি বেনজির ‘চ্যাট শো’য়ের আয়োজন করা হয়েছে। ওই ‘চ্যাট শো’য়ে অংশ নেওয়ার কথা সচিন তেন্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্যায়, রাহুল দ্রাবিড়, ভিভিএস লক্ষ্মণ এবং অনিল কুম্বলে’র।

Previous articleরোগযন্ত্রণা সহ্য করতে না পেরে আত্মঘাতী হলেন রাজ্যের প্রাক্তন বিধায়ক
Next articleবাংলাদেশে এক কিলো পেঁয়াজের দাম এখন ৩০০ টাকা ছুঁতে চলেছে‌