পার্শ্বশিক্ষকদের আন্দোলনের পাশে বিমান

রাস্তাই রাস্তা- পার্শ্বশিক্ষকদের অনশন আন্দোলনের পাশে দাঁড়িয়ে মন্তব্য বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসুর। মঙ্গলবার, সল্টলেকে বিকাশ ভবনের সামনে পার্শ্বশিক্ষকদের অনশন মঞ্চে উপস্থিত হন বামফ্রন্ট চেয়ারম্যান। আন্দোলনের সাফল্য কামনা করেন তিনি। তাঁর মতে, অনিচ্ছুক সরকারের হাত থেকে পাওনা আদায়ের জন্য আন্দোলনই একমাত্র পথ।
এদিন রাজ্য সরকারের বিরুদ্ধে সুর চড়ান বিমান বসু। তাঁর অভিযোগ, ২০১১-তে ক্ষমতায় এসে বর্তমান রাজ্য সরকার ৩বছরের মধ্যে সমস্যার সমাধানের আশ্বাস দিয়েছিল। কিন্তু এখনও এই সমস্যার সমাধান হয়নি।

পার্শ্বশিক্ষকরা অনশনে বসার আগে চারবার শিক্ষামন্ত্রীর কাছে সময় চেয়ে চিঠি দিয়েছেন। বিমান বসুর অভিযোগ, সমস্যার সমাধান করার বদলে সরকার আন্দোলনের উপরেই বিধিনিষেধ আরোপ করছে। শিক্ষামন্ত্রীকে ‘অমানবিক’ বলে কটাক্ষ করেছেন বামফ্রন্ট চেয়ারম্যান। তাঁর অভিযোগ, কেন্দ্রীয় সরকারের দেওয়া টাকাও দিচ্ছে না রাজ্য সরকার।

এদিকে, অনশন মঞ্চে দুজন শিক্ষক ইদ্রিস আলি ও আবদুল ওয়াহব অসুস্থ হয়ে পড়েন। তাঁদের প্রথমে বিধাননগর হাসপাতালে ভর্তি করা হয়। আবদুলের অবস্থার অবনতি হওয়ায় তাঁকে এনআরএস হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।

দেখুন ভিডিও…

আরও পড়ুন-রাজ্য সরকারের সংবিধান দিবস পালন উপলক্ষে যা বললেন পার্থ