নেতা থেকে অভিনেতা, এবার শিশুদের সঙ্গে মঞ্চ মাতাবেন মদন

দেব-মিমি-নুসরাতরা অভিনয়ের মঞ্চ থেকে পা রেখেছেন রাজনীতির রঙ্গ মঞ্চে, অর্থাৎ অভিনেতা-অভিনেত্রী থেকে এরা নেতা-নেত্রী হয়েছেন। এবার রাজনীতি থেকে অভিনয়ের মঞ্চে যাচ্ছেন তৃণমূল নেতা মদন মিত্র। অর্থাৎ, তিনি এবার নেতা থেকে অভিনেতার তালিকায় নাম লেখাতে চলেছেন।

শিশুদের নিয়ে এবার নাট্য উৎসবের আয়োজন করতে চলেছেন মদন মিত্র। শুধু আয়োজনই নয়, সেখানে তিনি অভিনয়ও করবেন। সম্প্রতি প্রত্যক্ষ রাজনীতি একটু দূরে থাকলেও নানা সামাজিক অনুষ্ঠানে মদন মিত্রকে দেখা যায়। পুজো, রক্তদান থেকে শুরু করে এবার শিশু-কিশোরদের নিয়ে আসরে নামতে চলেছেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী।

আগামী ১০ থেকে ১৩ ডিসেম্বর সল্টলেকের পূর্বশ্রী মঞ্চে বিশ্ব নাট্য উৎসব অনুষ্ঠিত হবে। তার আনুষ্ঠানিক ঘোষণা করেন উৎসব কমিটির চেয়ারম্যান মদন মিত্র। উৎসবের পোস্টার উদ্বোধন করেন নাট্য পরিচালক তথা অভিনেতা গৌতম হালদার। উৎসবের ওয়েবসাইট উদ্বোধন করেন সঙ্গীতশিল্পী প্রীতি ভট্টাচার্য। ‘এসো নাটক শিখি’, দেশপ্রিয় ক্লাব সংহতির সহযোগিতায় এই উৎসব আয়োজিত হচ্ছে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ই তাঁর সমস্ত কর্মকাণ্ডের অনুপ্রেরণা। শিশু নাট্য উৎসবের ঘোষণা করে এমনই দাবি করলেন মদন মিত্র। তিনি জানান, মুখ্যমন্ত্রীর কন্যাশ্রী প্রকল্পের স্বীকৃতি মিলেছে আন্তর্জাতিক মঞ্চে। এই বিশ্ব শিশু নাট্য উৎসবের মূল বিষয়বস্তু কন্যাশ্রী। শুধু উৎসবের আয়োজনেই তাঁর ভূমিকা থেমে নেই। তিনি কন্যাশ্রী নিয়ে একটি নাটকে শিশুদের সঙ্গে অভিনয়ও করবেন বলে জানিয়েছেন।

ভারত, বাংলাদেশ, শ্রীলঙ্কা, হংকং, অস্ট্রিয়া, রাশিয়া, ইরানের নাট্য প্রয়াজক সংস্থা এই উৎসবে অংশ নেবে বলে জানানো হয়েছে। আগামী ১০ তারিখ সকালে নাট্যকর্মীদের পদযাত্রা হবে সল্টলেকে। পদযাত্রা শেষে পূর্বশ্রীতে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হবে বিশ্ব শিশু-নাট্য উৎসবের।

আরও পড়ুন-রাজ্য সরকারের সংবিধান দিবস পালন উপলক্ষে যা বললেন পার্থ

 

Previous articleপার্শ্বশিক্ষকদের আন্দোলনের পাশে বিমান
Next articleস্বাস্থ্যসচিব ঠিক বলছেন না, জানিয়ে হাল ধরতে হলো শেষে কিনা মুখ্যসচিবকে!