শুধু বিশ্বকাপ নয়, লম্বা ইনিংস খেলার প্রস্তুতিতে জামশেদপুরে ধোনি

যারা ভেবেছিলেন মহেন্দ্র সিং ধোনি কার্যত ব্যাট তুলে রেখেছেন, তাঁদেরকে ভুল প্রমাণিত করে ফের জোরদার প্র‍্যাকটিসে নেমে পড়লেন মাহি। বিগত দু’দিন ধরে জামশেদপুরের কিনান স্টেডিয়ামে টানা তিন ঘণ্টা ব্যাটিং, কিপিং প্র্যাকটিস করছেন ৩৭ বছরের ভারতের প্রাক্তন অধিনায়ক। নেটে ডেকে নিয়েছিলেন ঝাড়খণ্ডের দুই স্পিড স্টার আশিস কুমার এবং অজয় যাদবকে। যে অজয় আবার এবারের রঞ্জিট্রফিতে বেশ ভাল পারফরম্যান্স করেছে। চলছে ব্যাটিং, কিপিং, স্ট্রেচিং। আর রাতের দিকে বিলিয়ার্ডস।

ভারতীয় দল সূত্রে খবর, নির্বাচকদের ধোনি জানিয়ে দিয়েছিলেন, নভেম্বর পর্যন্ত তাঁকে না ভাবতে। নভেম্বর পেরনোর আগেই শুরু ধোনির ঘাম ঝরানো। ওয়েস্ট ইন্ডিজ সফরে নেই ধোনি। আগামী সফর নিউজিল্যান্ডে। সেখানে একদিনের ম্যাচ থাকলে ধোনির কথা বিবেচনা হবে কিনা সে নিয়ে প্রশ্ন উঠেছে। আর বিবেচনার জন্য ইতিমধ্যেই ধোনির প্ল্যানিং বেশকিছু প্রথম শ্রেণির ম্যাচ খেলা। তিনি যে ম্যাচ ফিট এবং ফর্মে রয়েছেন, তা প্রমাণ করতে চাইছেন।

ধোনির কোচ চঞ্চল ভট্টাচার্য অবশ্য এই মুহূর্তে কলকাতায়। তিনি বলছেন ধোনি কখন কী করবে একমাত্র সেই জানে। তবে যেভাবে জামশেদপুরে গিয়ে প্র্যাকটিস শুরু করেছে, তাতে পরিস্কার, ছ’মাস ছুটিতে থেকে নিজেকে চাঙ্গা করে এবার লাস্ট ল্যাপে নামতে চাইছে। নামতে চাইছে টি-টোয়েন্টি বিশ্বকাপ সহ ভারতের একদিন আর টি-২০ ম্যাচগুলিতে। আরও কিছুদিন ক্রিকেট খেলার ইচ্ছা যে আছে, তা পরিস্কার হয়ে যাচ্ছে ধোনির প্র‍্যাকটিসে। ঋদ্ধি একদিনের ম্যাচে নেই। ঋষভ বারবার সুযোগ দেওয়া সত্ত্বেও ব্যর্থ। ফলে বিশ্বকাপের আগে ধোনি অটোমেটিক চয়েজ। এই ইনিংসটাই একটু প্রলম্বিত করার ভাবনায় ধোনি। তাই কিনান স্টেডিয়ামে তিনি ব্যাটিংয়ে বারবার জোর দিয়েছেন। স্লগ ওভারে আটকে যাওয়ার পথ খুঁজছেন। নির্বাচকদের বার্তা দিয়ে রাখলেন ধোনি।

Previous articleনাশকতার হাত থেকে বাঁচল রাজধানী, জালে ৩ সন্দেহভাজন আইএস জঙ্গি
Next articleআপনি ট্রেন সফরে, আর বাড়িতে চুরি? চিন্তা নেই বিমা দিচ্ছে রেল