‘১,২,৩- বিজেপি বিদায় নিন’, বললেন মমতা

“১,২,৩- বিজেপি বিদায় নিন”-উপনির্বাচনের ফল ঘোষণা শুরু হতেই এ বিষয়ে প্রতিক্রিয়া দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বেলা যত বেড়েছে, হতেই হাসি চওড়া হয়েছে তৃণমূল শিবিরে। ৩ কেন্দ্রেই কার্যত হাতের মুঠোয় শাসকদলের। কালিয়াগঞ্জ প্রথমবারের জন্য জয় পেল তৃণমূল। আর এরপরেই সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানালেন, এই জয় মা মাটি মানুষের জয়। একই সঙ্গে তিনি বলেন, লোকসভা নির্বাচনে কোনও কারণে মানুষ সরে গিয়েছিল। কিন্তু এই তিন উপনির্বাচনে ফলাফল বুঝিয়ে দিল বিজেপি বিদায় ঘণ্টা বেজে গিয়েছে। তৃণমূল নেত্রী কটাক্ষ করে বলেন, যারা বলেছিল একুশে তৃণমূল সাফ, তাদের জন্য এই ৩ কেন্দ্রের নির্বাচনের ফলই জবাব।

বাংলার মানুষ ধর্মীয় রাজনীতিকে প্রত্যাখ্যান করেছে বলে স্পষ্ট জানিয়েছেন তৃণমূল নেত্রী। তিনি অভিযোগ করেন, দেশে বেকারত্ব বেড়েছে, লোকের ক্রয় ক্ষমতা কমেছে, আর সে জায়গায় দাঁড়িয়ে ধর্মীয় রাজনীতি করছে বিজেপি। বাংলার মানুষ এই ষড়যন্ত্রকে প্রত্যাখ্যান করেছে। তিনি জানান লোকসভার পর থেকেই বিজেপির উদ্ধত্য বেড়ে গিয়েছিল। এনআরসি নিয়ে সবাইকে ভয় দেখিয়ে রাখতে চেয়েছিল গেরুয়া শিবির। কিন্তু অতি দর্পে তাদের পতন হল বলে মতে তৃণমূল নেত্রীর।

মমতা বন্দ্যোপাধ্যায়ের সকাল থেকেই বাড়িতে সংবাদমাধ্যমে নজর রেখেছিলেন। যোগাযোগ রেখেছিলেন ৩ কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত তৃণমূল নেতাদের সঙ্গে। বেলা যত বেড়েছে জয়ের খবর আসতে শুরু করে। আর তারপরেই সংবাদমাধ্যমের সামনে মমতা জানান, এই উপ নির্বাচনের ফল জানিয়ে দিচ্ছে ২০২১-এ রাজ্যে কী হতে চলেছে। স্বভাবসিদ্ধ ভঙ্গিতে তৃণমূল নেত্রী বলেন, ১,২,৩- বিজেপি বিদায় নিন।

Previous articleআজ সন্ধেয় শপথ নেবেন উদ্ধব, সঙ্গে মন্ত্রীপদে হাফ ডজন
Next articleআগে ওরা ঊনিশ সামলাক: মমতা