রেলের আপত্তি, টালা ব্রিজের নতুন ডিজাইন করতে হবে পূর্ত দফতরকে

নতুন টালা ব্রিজ তৈরির নকশায় আপত্তি তুলেছে রেল। কিছুদিন আগে নতুন টালা ব্রিজ কেমন হবে, তার ডিজাইন তৈরি করে পূর্ত দফতর। সেই নকশাকে সামনে রেখে নবান্ন ও রেলের উচ্চপদস্থ কর্তাদের মধ্যে বৈঠক হয়।

 

বৈঠকে রাজ্যের তরফে মুখ্যসচিব রাজীব সিনহা, পূর্তসচিব নবীন প্রকাশ- সহ অফিসার ও ইঞ্জিনিয়াররা ছিলেন। রেলের তরফে পূর্ব রেলের জেনারেল ম্যানেজার সুনীত শর্মা, চিফ ইঞ্জিনিয়াররা উপস্থিত ছিলেন। সেখানেই নতুন টালা ব্রিজের নকশা কেমন হবে, তা জানান পূর্ত দপ্তরের ইঞ্জিনিয়াররা। নবান্ন সূত্রের খবর, রেলের ইঞ্জিনিয়াররা সেই নকশার কিছু ক্ষেত্রে তাঁদের আপত্তি জানিয়েছেন। এরপরে ঠিক হয়, কিছু পরিবর্তন করে নতুন করে ওই নকশা তৈরি হবে। রেলের অনুমোদন নিয়েই তা করা হচ্ছে। রেলের অংশে ব্রিজ বা উড়ালপুলের কাজ করতে গেলে তাদের অনুমোদন ছাড়া করা সম্ভব নয়।

নতুন নকশা নিয়ে ফের আলোচনা হবে দু’পক্ষের। তারপরই নতুন ব্রিজ তৈরির জন্য টেন্ডার ডাকা হবে। ব্রিজ তৈরির জন্য প্রায় ৩০০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। নতুন ব্রিজ তৈরির জন্য রেল কোনও টাকা দেবে না। পুরো টাকাই দেবে রাজ্য। শুধু নতুন ব্রিজ নয়, বর্তমান ব্রিজ ভাঙার জন্য রেল ৩০ কোটি টাকা দাবি করেছে। সেই টাকাও দেবে রাজ্য।এই ব্রিজের বেশিরভাগই রেলের অংশে। সেই অংশ রেল ভাঙবে।

Previous articleসরকারি অনুষ্ঠানে রাজ্যে আসছেন মোদি
Next articleএকটু হিসেব করে চলুন, ২০২০ আপনাকে দেবে অসংখ্য ছোট-বড় ছুটির ধামাকা