‘স্বামীজীর জন্মদিনে লোক দেখানো কেউ কেউ দিল্লি থেকে ছুটে আসে’, মোদিকে কটাক্ষ মমতার

রাজভবন থেকে বেরিয়ে রানি রাসমণি রোডে তৃণমূল ছাত্র পরিষদের “NO NRC-NO CAA”-এর প্রতিবাদে তৈরি ধর্ণা মঞ্চে পৌঁছে যান মমতা। সেখান থেকে প্রধানমন্ত্রীকে কড়া ভাষায় আক্রমণ করে মমতা বলেন “আমরা এখান থেকে আন্দোলন শুরু করেছি আমরা আন্দোলন শেষ পর্যন্ত চালিয়ে যাবো। আমি সব ছাত্র সমাজকে ধন্যবাদ জানাবো তাদের আন্দোলনের জন্য”। সঙ্গে মমতা বলেন, বাংলা সব সময় এদের সঙ্গে থাকবে। কেন্দ্র জেদ করে নাগরিক আইন লাগু করেছে। কিন্তু সেটা কাগজে কলমে থাকবে সেটা আমরা মানি না।বাংলায় সেটা হবে না।

নাগরিক আইন বেলাইন আইন। মেজরিটি আছে বলে যা ইচ্ছা তাই করা হবে সেটা আমরা মানছি না। আমি আন্দোলনে গিয়ে অনেক নতুন মুখ দেখতে পাচ্ছি। মানুষের ভালোবাসা দেখতে পাচ্ছি। মানুষ আমাদের আন্দোলনকে সমর্থন করছে। যারা বুঝতে পারছে না তাদের বলবো যারা জেগে ঘুমাচ্ছেন। তারা ধীরে ধীরে অন্ধকারের পথে এগিয়ে যাচ্ছে।

প্রধানমন্ত্রীকে কটাক্ষ করার মমতা আরও বলেন, “স্বামীজির জন্মদিনে কেউ কেউ দিল্লি থেকে ছুটে আসে। কিন্তু আমরা সারা বছর ওনাকে সম্মান করি। স্বামী বিবেকানন্দ এক জন হিন্দু ছিলেন। মানবতার হিন্দু ছিলেন। সঙ্গে মমতা বলেন এক ধর্ম থাকলে তবেই আর একটা ধর্ম থাকবে। সব রাজ্য এক সঙ্গে থাকলে তবেই ভারত তৈরি হবে। আমার কেন্দ্রের বিজ্ঞপ্তি মানি না। বাংলার এন আর সি হবে না। প্রধানমন্ত্রীকে বলে এসেছি আমরা নাগরিক আইন মানতে পারবো না। তৃণমূল তাদের মতো করে আন্দোলন করবে। আমরা অসহায় মানুষের পাশে থেকেছি। আমরা দিল্লিতে, কর্নাটকে প্রতিনিধি দল পাঠিয়েছি। আমরা চাই না আন্দোলন হিংসাত্মক হোক। একটু রাস্তায় হাঁটুন। কোমরে অনেক মেদ জমে গেছে। এই দেশ আমাদের দেশ”।

Previous articleচোখ বুলিয়ে নিন মোদির নৈশভোজের মেনুর দিকে
Next articleবিদ্যাসাগর থেকে রবীন্দ্রনাথ, বাঙালির আবেগ ছুঁতে চাইলেন প্রধানমন্ত্রী