অভিযোগ না তোলায় নির্যাতিতার মাকে পিটিয়ে খুন!

নাবালিকাকে মেয়েকে নির্যাতনের অভিযোগ না তোলায় নির্যাতিতার মাকে পিটিয়ে খুন করল জামিনে মুক্তি পাওয়া অভিযুক্তরা। গুরুতর আহত নির্যাতিতার এক আত্মীয়াও। ঘটনাটি উত্তরপ্রদেশের কানপুরের ঘটনা।আপাতত এই ঘটনায় গ্রেফতার করা হয়েছে চার জনকে, দু’জন এখনও পলাতক। পুলিশ সূত্রে খবর, অভিযুক্তদের নাম আবিদ, মিন্টু, মাহবুব, চাঁদ বাবু, জামিল ও ফিরোজ। ২০১৮-তে ওই মহিলার ১৩ বছরের মেয়েকে যৌন হেনস্থা করার অভিযোগ ওঠে এই ছ’জনের বিরুদ্ধে। সেই ঘটনার জেরে তাদের গ্রেফতার করে জেলে পাঠিয়েছিল পুলিশ।

প্রসঙ্গত, এক নাবালিকাকে যৌন নিগ্রহের অভিযোগে ২০১৮ সালে গ্রেফতার করা হয় অভিযুক্ত এই ৬জনকে। সপ্তাহখানেক আগে সেই মামলায় অভিযুক্তরা জামিনে ছাড়া পেয়েছে । অভিযোগ, ছাড়া পেয়েই পুরনো মামলা তুলে নেওয়ার জন্য তারা চাপ দিচ্ছিল নির্যাতিতার পরিবারের উপর। কিন্তু মামলা তুলতে রাজি না হওয়ায় গত ৯ জানুয়ারি নির্যাতিতার মা, ৪০ বছরের ওই মহিলাকে রাস্তায় ফেলে নির্মম ভাবে মারধর করে ছয় অভিযুক্ত। মারধর করা হয় তাঁদের এক আত্মীয়াকেও। এক সপ্তাহ হাসপাতালে থাকার পর শুক্রবার সন্ধ্যায় মৃত্যু হয়েছে ওই মহিলার। মারধরের সেই ঘটনার ভিডিয়ো গোটা সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে।

এই ঘটনা নিয়ে কানপুরের এসএসপি অনন্ত দেও বলেছেন, ‘‘৯ জানুয়ারি নির্যাতিতার মা-সহ তিন জনকে মারের অভিযোগে মামলা দায়ের হয়েছে। সূত্রের খবর, মামলা তুলে নেওয়ার জন্য চাপ সৃষ্টি করতেই এই কাজ করেছে তাঁরা। আমরা চার অভিযুক্তকে গ্রেফতার করেছি। বাকি দু’জনের খোঁজ চলছে।’’ এরপর অপরাধীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ারও আশ্বাসও দিয়েছেন তিনি।

আরও পড়ুন-ফাঁসির আসামীদের ক্ষমা করে দিন যেমন সোনিয়া করেছিলেন, নির্ভয়ার মাকে ‘পরামর্শ’ আইনজীবীর!

Previous articleনিয়ন্ত্রণ হারিয়ে চায়ের দোকানে লরি, মর্মান্তিক পরিণতি
Next articleভালো আছেন দীপঙ্কর