বসন্তোৎসব নিয়ে বিশ্বভারতীর উপর চটে লাল পার্থ

বসন্তোৎসব নিয়ে বিশ্বভারতী কর্তৃপক্ষের বিরুদ্ধে আগেই ক্ষোভ প্রকাশ করছিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এবার সেই বিষয়টি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও জানাবেন তিনি। মঙ্গলবার, নবান্নে সাংবাদিকদের মুখোমুখি হয়ে পার্থ চট্টোপাধ্যায় বলেন, বিশ্বভারতীর উপাচর্য কারও চাপের মুখে এই ধরনের সিদ্ধান্ত নিচ্ছেন।

কেন্দ্রীয় সরকারের অধীন বিশ্বভারতী নিয়ে রাজ্য সরকারের টানাপোড়েন দেখা যায় মাঝেমধ্যেই। সেই তালিকায় যুক্ত হয়েছে দোলের দিন বসন্তোৎসব না করার সিদ্ধান্ত। শুধু তাই নয়, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ একথাও জানায়, যে বসন্ত বন্দনার সময়ই বসন্তোৎসব পালিত হবে। আর সেখানে উপস্থিত থাকবেন শুধুমাত্র আশ্রমিক, অধ্যাপক ও পড়ুয়ারা। বাইরের কেউ সেখানে অংশ নিতে পারবেন না। এই সিদ্ধান্তেরও বিরোধিতা করেন শিক্ষামন্ত্রী। তিনি বলেন, শান্তিনিকেতনের দোল উৎসব বাঙালির একটা সেন্টিমেন্ট। সেটাতে আঘাত করা যায় না।

পার্থ চট্টোপাধ্যায় বলেন, উপাচার্য কেন পুলিশি সহযোগিতা না পাওয়ার কথা বলছেন, তা বোঝা যাচ্ছে না। তিনি উপাচার্যকে সব রকমের সাহায্যের আশ্বাস দিয়েছেন। এনিয়ে বিশ্বভারতীর উপাচার্যের সঙ্গে কথা বলার পাশাপাশি, চিঠিও পাঠিয়েছেন শিক্ষামন্ত্রী। পুরো বিষয়টি মুখ্যমন্ত্রীকে জানাবেন বলে সাংবাদিক বৈঠকে জানান পার্থ।

আরও পড়ুন-শহরের বেসরকারি স্কুল বাসে বিধ্বংসী আগুন

Previous articleশহরের বেসরকারি স্কুল বাসে বিধ্বংসী আগুন
Next articleহাতে বাদ্যযন্ত্র, কড়া ঠাণ্ডায় পাহাড়ে উত্তাপ ছড়াল মুখ্যমন্ত্রীর প্রতিবাদ মিছিল