দলের বড় দায়িত্ব পেয়ে ওড়িশা যাচ্ছেন বিজেপি সাংসদ রূপা গঙ্গোপাধ্যায়

দলের বড় দায়িত্ব পেলেন বিজেপি সাংসদ- অভিনেত্রী রূপা গঙ্গোপাধ্যায়। ওড়িশায় CAA বা সংশোধিত নাগরিকত্ব আইনের সমর্থনে বিজেপির অভিযানে বিশেষ দায়িত্ব দেওয়া হয়েছে রূপা গঙ্গোপাধ্যায়কে।
বিজেপি সূত্রের খবর,
গত 2019 সালের এপ্রিলে ওড়িশার নবরংপুর জেলার একটি নির্বাচনী জনসভায় স্থানীয় বাংলাভাষী শরণার্থীদের উদ্দেশে বিশেষ প্রতিশ্রুতি দিয়েছিলেন তৎকালীন দলীয় প্রধান অমিত শাহ। সেদিন তিনি বলেছিলেন, এই এলাকায় বসবাসকারী বাংলাভাষী মানুষকে ভারতীয় নাগরিকত্ব দেওয়া হবে। দেশের অন্যান্য নাগরিকের সমান অধিকার নিয়ে বাঙালি শরনার্থীরাও এখানেই বাস করবেন”। শাহ সেই প্রতিশ্রুতি ভোলেননি৷ সম্প্রতি ওড়িশা বিজেপির নেতারা শাহের সঙ্গে দেখা করলে, তিনি নবরংপুরের কথা উল্লেখ করে উদ্যোগ নিতে বলেন৷ নবরংপুর জেলার উমেরকোট নামে যে ব্লকটিতে অমিত সভা করেছিলেন, সেখানে কয়েক হাজার বাংলাভাষী শরণার্থীর বাস। সেখানেই দায়িত্ব দিয়ে পাঠানো হচ্ছে
রূপাকে৷
দলীয় সূত্রের খবর, আগামী মঙ্গলবার রূপা নবরংপুরের রায়গড় ব্লকে সভা করবেন। সেখানে হাজার পাঁচেকের বেশি মানুষের উপস্থিতিতে CAA-র সমর্থনে প্রচার করবেন। উমেরকোটের বিজেপি বিধায়ক নিত্যানন্দ গোন্ড সংবাদ সংস্থাকে জানিয়েছেন, “গত বছর ভোটের সময়ও নবরংপুরে এসেছিলেন রূপা গঙ্গোপাধ্যায়। এখানকার বাংলাভাষী মানুষের মধ্যে তাঁর জনপ্রিয়তা যথেষ্ট। সেই কারণেই বাঙালিদের মধ্যে CAA-র প্রচারের দায়িত্ব রূপাকে দেওয়া হয়েছে।
সাধারণ মানুষের কাছে CAA-নিয়ে দলীয় দৃষ্টিভঙ্গি পৌঁছে দিতে দেশজুড়ে উদ্যোগ নিয়েছে বিজেপি। তারই অঙ্গ হিসাবে রূপা গঙ্গোপাধ্যায়কে নামাচ্ছে বিজেপি।

Previous articleCAA: স্থগিতাদেশ নয়, সাংবিধানিক বেঞ্চ গঠন, কেন্দ্রকে চার সপ্তাহ সময়
Next articleমুখ্যমন্ত্রীর ক্যামেরায় তুষারশুভ্র কাঞ্চনজঙ্ঘা