নেতাজির জন্মদিনে ছুটি ফেরালেন হেমন্ত সরেন

নেতাজি সুভাষ চন্দ্র বসুর জন্মদিনটিকে ছুটি ঘোষণা করেছে পশ্চিমবঙ্গ সীমান্ত লাগোয়া ঝাড়খন্ড সরকার।নব-নির্বাচিত মুখ্যমন্ত্রী হেমন্ত সরেন সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে এক বার্তায় এ ঘোষণা দিয়েছেন।
মুখ্যমন্ত্রী হেমন্ত সরেন তার টুইট বার্তায় লিখেছেন, নেতাজি সুভাষচন্দ্র বসুর ‘কর্মভূমি’ হচ্ছে ঝাড়খন্ড। দেশের সেবায় নিয়োজিত নেতাজি এই রাজ্যে থেকেই একাধিক সিদ্ধান্ত নিয়েছেন। তাকে শ্রদ্ধা জানাতেই তার জন্মদিনে রাজ্যের সব সরকারি-বেসরকারি অফিস-আদালত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার।ঝাড়খন্ড রাজ্যের দ্বিতীয় বৃহত্তম মহানগর ও শিল্প শহর ধানবাদের ভাগা স্টেশনের সঙ্গে ওতোপ্রতোভাবে জড়িয়ে আছে নেতাজির নাম। স্টেশনটি থেকে স্বাধীনতার জন্য কাজ করেন তিনি৷ সেখানে নেতাজির অনেক পরিচিতজনও থাকতেন ৷ যারা নেতাজিকে অনেক সময়ই সাহায্য করতেন পুলিশের হাত থেকে পালিয়ে যেতে।
বিজেপি সরকার ২০১৫ সাল থেকে ছুটি তুলে দিয়েছিল। নেতাজিকে শ্রদ্ধা জানানোর এই সিদ্ধান্তের জন্য হেমন্তকে চিঠি দিয়ে কৃতজ্ঞতা জানিয়েছেন ফরওয়ার্ড ব্লকের সাধারণ সম্পাদক দেবব্রত বিশ্বাস। ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীকে অভিনন্দন জানিয়েই সিপিএমের পলিটব্যুরো সদস্য মহম্মদ সেলিমের বক্তব্য, ‘‘অন্যদের দেশপ্রেমের পাঠ না দিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উচিত নেতাজির জন্মদিনকে ‘দেশপ্রেম দিবস’ ঘোষণা করা।’’

 
Previous articleএবার ছাত্র, যুব সম্মেলন ডাকলেন মমতা
Next articleবেঁচে থাকতে চাওয়াই শেষ ইচ্ছা, কিন্তু নিরুত্তর মুকেশ, বিনয়, অক্ষয়, পবনরা