সরস্বতীপুজোর দাবিতে পথ অবরোধ করে আক্রান্ত পড়ুয়ারা

সরস্বতীপুজোর দাবিতে পড়ুয়াদের অবরোধে হামলা। উত্তেজনা ছড়াল বসিরহাটের হাড়োয়ায়। চৌহাটা আদর্শ বিদ্যাপীঠের ছাত্রছাত্রীদের শান্তিপূর্ণ অবস্থানে একদল দুষ্কৃতী তাণ্ডব চালায় বলে অভিযোগ। তাদের ছোড়া ইটের আঘাতে আহত হয়েছে বেশ কয়েকজন পড়ুয়া।

আর কদিন পরেই বাগদেবীর আরাধনায় মাতবে বাংলা। এই পুজোতে সবচেয়ে উৎসাহ পড়ুয়াদের। কিন্তু সেই উৎসাহ নেই বসিরহাটের হাড়োয়ায় চৌহাটা আদর্শ বিদ্যাপীঠের ছাত্রছাত্রীদের। অভিযোগ, প্রায় ৮ বছর ধরে সরস্বতী পুজো বন্ধ এই স্কুলে। এবার, সরস্বতীপুজো করার দাবিতে বোয়ালঘাটা কলুপুকুর রোড অবরোধ করে ছাত্রছাত্রীরা। পাশে ছিলেন অভিভাবকরাও। বিদ্যালয়ের প্রধান শিক্ষককে একটি স্মারকলিপিও দেওয়া হয়। অভিযোগ, শুক্রবার সকাল থেকে চলা সেই বিক্ষোভে বিকেলে হামলা চালায় একদল দুষ্কৃতী। তাদের ছোড়া ইটের আঘাতে আহত হয় পড়ুয়ারা। কয়েকজন ছাত্রকে মারধর করা হয় বলেও অভিযোগ।

ভয় পেয়ে ঘটনাস্থল ছেড়ে পালিয়ে যায় ছাত্রছাত্রীরা। সন্ধেবেলায় ফের দুষ্কৃতীরা এলাকায় বেশ কয়েকটি ঘরে আগুন লাগানো হয় বলে অভিযোগ। ঘটনায় এলাকায় উত্তেজনা ছড়ায়। স্কুল সূত্রে খবর, চৌহাটা আদর্শ বিদ্যাপীঠের প্রাক্তন প্রধান শিক্ষক অশোক চন্দ্রা সরকার দীর্ঘদিন ধরে স্কুলে সরস্বতীপুজো করছেন না। বর্তমান প্রধান শিক্ষক হিমাংশুশেখর মণ্ডল জানান, আট বছর আগে কোনও একটি ঘটনার জেরে পুজো বন্ধ হয়ে যায়। তিনি পুরো বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষ জানিয়েছেন। নির্দেশ মিললে সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। কিন্তু সরস্বতী পুজোর দাবিতে কেন পড়ুয়াদের রাস্তায় নামতে হল? কেন তাদের সঙ্গে আলোচনা করা হল না? কেন পুড়য়াদের প্রশাসনের তরফে নিরাপত্তা দেওয়া হল না? এখন এই প্রশ্ন ঘিরেই সমালোচনা তুঙ্গে।

আরও পড়ুন-শহরে অজ্ঞাত পরিচয় যুবকের ঝুলন্ত দেহ! এলাকায় চাঞ্চল্য

Previous articleএবার অক্সফোর্ড ডিকশনারিও ‘আধার- লিঙ্কড’
Next articleYOUTH FOR KOLKATA: যুবসমাজ কলকাতাকে কীভাবে দেখবে! শুনতে আগ্রহী মেয়র