বীণাপাণির আরাধনায় মেতেছে গোটা রাজ্য, আগুন সবজি-ফল, ফুলে

এই বছর শ্রী পঞ্চমী তিথিতে সরস্বতী পুজোর দিন নির্বাচনে সমস্যা দেখা দিয়েছে। কারণ দুই দিন ধরে পঞ্চমী থাকছে। এরই মধ্যে গোটা রাজ্য মেতে উঠেছে বীণাপাণি দেবীর আরাধনায়। কিন্তু বাগদেবীর আরাধনা করতে গিয়ে আমজনতার মাথায় পড়েছে হাত। বাজারে সবজি, ফুল-ফল সহ পূজোর সমস্ত সামগ্রীতে লেগেছে দামের আগুন। তার মধ্যেও মাতৃ বন্দনায় আয়োজনের খামতি রাখতে নারাজ রাজ্যবাসী।

এদিন ফুলবাজারেও দাম ছিল বেশ চড়া। দোপাটি প্রতি কেজির দাম ছিল ১০০-১২০টাকা। গাঁদা ফুল প্রতি কেজি বিক্রি হয়েছে ৫০-৭০ টাকায়। একটি পদ্মের দাম ২০ টাকা। ১টি গোলাপের দাম ২০ টাকা। গাঁদার মালা বিক্রি হয়েছে ২০ থেকে ২৫ টাকায়। রজনীগন্ধা ফুলের মালা ছিল ১২০-১৫০ টাকা। গাঁদা ও রজনী দিয়ে ছোট মালার দাম ছিল ৮-১০ টাকা। ছোট একটি পলাশ ফুল এদিন বিক্রি হয়েছে কোথাও ১০ টাকা, আবার কোথাও ১৫ টাকায়। ছোট মাটির দোয়াত প্রতি পিসের দাম ছিল ৫-৭ টাকা। ধানের শিস ও খাগের কলম প্রতি পিস বিক্রি হয়েছে ৫ টাকায়।

এরপর ফলের দাম ছিল ধরাছোঁয়ার বাইরে। শশার কেজি ৭০ টাকা কেজি। নারকেল কুল ৬০-৭০ টাকা। জামরুল ১২০ টাকা। আপেল ১০০ টাকা। বেদানা ১০০ টাকা। আঙুর ১০০ টাকা।খেজুর ১৪০ টাকা। তরমুজ ৪০ টাকা। বাতাবিলেবু প্রতি পিস ৫০ টাকা।তরমুজ কেজি ৪০ টাকা। পেয়ারা১২০ টাকা কেজি।কমলালেবুর প্রতিপিসের দাম ছিল ১৫ টাকা। এক ডজন কাঁঠালিকলা ৫০ টাকা। ছোট ডাব প্রতি পিসের দাম ছিল কোথাও ২৫ টাকা, আবার কোথাও ৩০ টাকা। ছোট দু’টি কলা গাছের দাম ৩০ টাকা।

Previous articleভারতীয়দের চিন থেকে ফিরিয়ে আনতে তৈরি এয়ার ইন্ডিয়ার বিমান
Next articleফাঁসির বিরুদ্ধে কিউরেটিভ পিটিশন অক্ষয়ের, আজ মুকেশ-আর্জির রায়