কলকাতার কাউন্সিলর হতে চাই, দলের কাছে আবেদন সোনালী গুহ’র

প্রশান্ত কিশোরের ডায়েরিতে না’কি তাঁর নম্বর খুবই খারাপ৷ নিজের বিধানসভা কেন্দ্রে দলের অধিকাংশ নেতাই এখন তাঁর বিরূদ্ধে৷ একুশের বিধানসভা ভোটে তিনি প্রার্থী হবেনই, এমন গ্যারান্টি কেউই দিতে পারছেন না।

তাই, এবার কলকাতা পুরসভার কাউন্সিলর হতে চান তৃণমূলের দাপুটে নেত্রী ও দীর্ঘদিনের বিধায়ক সোনালী গুহ। নিজের এই ইচ্ছার কথা ইতিমধ্যেই দলের কাছে জানিয়েছেন তিনি।
কলকাতা পুরসভার ৪০ নম্বর ওয়ার্ডে তৃণমূলের প্রার্থী হতে চেয়ে আবেদনও করেছেন তিনি। সূত্রের খবর, মেয়র ফিরহাদ হাকিমের কাছে এই ইচ্ছা প্রকাশ করেছেন তিনি। সোনালী’র বিধানসভা কেন্দ্র সাতগাছিয়া, ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের অংশ৷ তাই কলকাতা পুরভোটে প্রার্থী হতে চাই, এই আর্জি জানানোর আগে ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধায়ের নির্দেশ ও পরামর্শ প্রয়োজন। তাই অভিষেক বন্দ্যোপাধ্যায়কেও নিজের ইচ্ছার কথা জানিয়ে এসেছেন সোনালী। সূত্রের খবর, অভিষেকের কাছে লিখিতভাবে আবেদন করেছেন সোনালী। প্রশ্ন উঠছে, সোনালীর এমন ইচ্ছা হলো কেন? তৃণমূলের দক্ষিণ ২৪ পরগনার এক নেতার কথায়, গত কয়েক বছর ধরে ডায়াবেটিসে আক্রান্ত দাপুটে সোনালী৷ চলাফেরার ক্ষেত্রেও বেশ অসুবিধা হয় তাঁর। কলকাতা থেকে সাতগাছিয়া গিয়ে বিধানসভার কাজ দেখতে সমস্যা হচ্ছে। তাই হয়তো এবার কাউন্সিলর হওয়ার আবেদন করছেন সোনালী।