মাধ্যমিক ২০২০ : টালা ব্রিজ এলাকার জন্য বিশেষ রুট-ম্যাপ কলকাতা পুলিশের

মাধ্যমিক পরীক্ষার দিনগুলিতে টালাব্রিজ সংলগ্ন এলাকার পরীক্ষার্থীদের যাতায়াতে যাতে কোনও অসুবিধা না হয় সে জন্য কলকাতা পুলিশ বিশেষ উদ্যোগ নিয়েছে৷ ঠিক সময়ে পরীক্ষা কেন্দ্রে পৌঁছাতে পরীক্ষার্থীদের যাতে কোনও অসুবিধা না হয়, তার জন্য ওই এলাকার রাস্তার রুট-ম্যাপ প্রকাশ করেছে কলকাতা পুলিশ।

পরীক্ষার্থী ও তাঁদের অভিভাবকদের দুশ্চিন্তা ও আশঙ্কা দূর করতে কলকাতা পুলিশ যে বিশেষ রুট-ম্যাপ প্রকাশ করেছে, তাতে বলা হয়েছে :

🔳 মোট ১৭টি স্কুলের জন্য এই রুট গুলি প্রধানত দুটি ভাগে ভাগ করা হয়ছে।
(১) শহরের উত্তর-পূর্ব থেকে আসা পরীক্ষার্থীদের জন্য এবং
(২) দক্ষিণ কলকাতার দিক থেকে আসা পরীক্ষার্থীদের জন্য।

🔳 শৈলেন্দ্র সরকার বিদ্যালয়, ডাফ হাইস্কুল ফর গার্লস এবং টাউন স্কুলের পরীক্ষার্থীদের জন্য-

দুটি রুট স্থির করা হয়েছে। এই ৩ স্কুলে যে সব পরীক্ষার্থী আসবেন শহরের উত্তর-পূর্ব থেকে তাঁরা চিড়িয়ামোড় থেকে খগেন চ্যাটার্জী রোড হয়ে কাশীপুর রোড ধরে সরাসরি বাগবাজার থেকে সি আর অ্যাভিনিউ হয়ে শ্যামপুকুর স্ট্রীট ও রামধন মিত্র লেনে ঢুকবে।
দ্বিতীয় রাস্তাটি হল বেলগাছিয়া রোড থেকে শ্যামবাজার পাঁচ মাথার মোড় হয়ে ভূপেন বোস অ্যাভিনিউ ধরবেন। সেখান থেকে বাঁ দিকে সি আর অ্যাভিনিউ হয়ে শ্যামপুকুর স্ট্রীট ও রামধন মিত্র লেনে ঢুকবে।

মেট্রোতে এলে পরীক্ষার্থীরা নামবেন শোভাবাজার মেট্রো স্টেশনে।

বাসে এলে উঠবেন, মধ্যমগ্রাম-হাওড়া, বেলঘড়িয়া হাওড়া রুটের ২১৯\এ, ব্যারাকপুর- হাওড়া রুটের ৭৮ নম্বর বাস, নাগেরবাজার-হাওড়া মিনি।
অন্যদিকে যে পরীক্ষার্থী দক্ষিণ কলকাতার দিক থেকে আসবেন তাঁরাও সি আর অ্যাভিনিউ হয়ে ঢুকবেন শ্যামপুকুর স্ট্রীট ও রামধন মিত্র লেনে। এক্ষেত্রেও মেট্রো স্টেশন শোভাবাজার। বাস নম্বর গুলি হল, ৭৮, ২২২, ৩০বি, ৪৭বি এবং ২৪০।

🔳 শ্যামবাজার বালিকা বিদ্যালয়, সিস্টার নিবেদিতা গার্লস স্কুল, মহারাজা কাশিমবাজার পলিটেকনিক

এই ৩ স্কুলে যেসব পরীক্ষার্থীরা শহরের উত্তর-পূর্ব থেকে আসবেন তাঁরা চিড়িয়ামোড় থেকে খগেন চ্যাচার্জী রোড হয়ে কাশীপুর রোড ধরে সরাসরি বাগবাজার আসবেন। অপর রাস্তাটি হল বেলগাছিয়া রোড থেকে শ্যামবাজার পাঁচ মাথার মোড় হয়ে ভূপেন বোস অ্যাভিনিউ হয়ে সরাসরি বাগবাজার।

মেট্রো স্টেশন শোভাবাজার। বাস নম্বর, ৪৩, ২৪২, ডানকুনি, আরাধ্যা, ডানলপ মিনি, ব্যারাকপুর-হাওড়া, ৭৯ডি, ৯৩। দক্ষিণ কলকাতার পরীক্ষার্থীরা এই ক্ষেত্রে সরাসরি সি আর অ্যাভিনিউ হয়ে বাগবাজার। এক্ষেত্রেও মেট্রো স্টেশন শোভাবাজার। বাসগুলি হল ২৪০, ২১৪, ২২২, ৭৮।

🔳 দ্যা পার্ক ইন্সটিটিউশন ফর গার্লসে যে পরীক্ষার্থী শহরের উত্তর-পূর্ব দিক থেকে আসবেন তাঁরা চিড়িয়ামোড় থেকে সরাসরি পাইকপাড়া হয়ে রাজা মনিন্দ্র রোড ধরে বেলগাছিয়া ব্রিজ পার করে ধরবেন ক্যানেল ওয়েস্ট রোড। এক্ষেত্রে মেট্রো স্টেশন শ্যামবাজার। বাসগুলি হল ২৩০, ৭৮, ২১৪, ডিএন-১৮, ৯৩, ৯১।

অন্যদিকে দক্ষিণ কলকাতা থেকে যেসকল পরীক্ষার্থীরা এই স্কুলে আসবেন তাঁরা সি আর অ্যাভিনিউ থেকে ভূপেন বোস রোড হয়ে শ্যামবাজার আসবেন। সেখান থেকে আর জি কর রোড থেকে ক্যানেল ওয়েস্ট রোড। মেট্রো স্টেশন- শ্যামবাজার। বাসগুলি হল কেবি- ২২, ০০৭, জেএম-২।

🔳 শ্রী রামকৃষ্ণ সারদা সংঘ বালিকা বিদ্যালয়ে যেসকল পরীক্ষার্থীরা উত্তর-পূর্ব দিক থেকে আসবেন তাঁরা চিড়িয়ামোড় থেকে পাইকপাড়া হয়ে মিল্ক কলোনির পাশ দিয়ে রাজা মনীন্দ্র রোডে উঠবেন। এক্ষেত্রে মেট্রো স্টেশন বেলগাছিয়া। বাসগুলি হল ৭৮, ২১৪, ২৩০, ৯৩, ৭৯বি। দক্ষিণ কলকাতা থেকে যেসকল পরীক্ষার্থী আসবেন তাঁরা সি আর অ্যাভিনিউ থেকে ভূপেন বোস রোড হয়ে শ্যামবাজার আসবেন। সেখান থেকে আর জি কর রোড হয়ে বেলগাছিয়া সেতু পার করে মিল্ক কলোনি থেকে ডান দিকে মোড় নেবেন। এক্ষেত্রে মেট্রো স্টেশন বেলগাছিয়া। বাসগুলি হল ২২৭, ২১৯/১, ৪৭বি, ৩বি এবং ৩ডি।

🔳 পাইকপাড়া রাজা মনীন্দ্র মেমোরিয়াল হাইস্কুল, কাশিপুর অমিয়বালা বালিকা বিদ্যালয়, আর্য্য বিকাশ বিদ্যালয়ের যেসকল পরীক্ষার্থীরা উত্তর-পূর্ব দিক থেকে আসবেন তাঁরা চিড়িয়ামোড় থেকে পাইকপাড়া হয়ে বিটি রোড ধরবেন। মেট্রো স্টেশন হল দমদম। বাসগুলি হল ৭৮, ৭৮/১, ২৩০, ২১৪, ২৫৪/১, ৩৪/বি, ৩০বি/১। নাগেরবাজার মিনি, লেকটাউন-ডানকুলি, রাজচন্দ্রপুর-লেকটাউন। দক্ষিণ কলকাতা থেকে যেসকল পরীক্ষার্থী আসবেন তাঁরা সি আর অ্যাভিনিউ থেকে লকগেট ফ্লাইওভার পার করে বিটি রোড। মেট্রো স্টেশন হল দমদম। বাসগুলি হল ৭৮, ৭৮/১, ২১৪, ২৩৪, ২৩৪/১, ৩৪/বি।

🔳 কাশীপুর সেন্ট নিনান্স হাইস্কুল ফর গার্লস, শ্রী আদর্শ হিন্দি হাই স্কুল, শ্রী গোপাল বিদ্যামন্দির, কাশিপুর ইন্সটিটিউট ফর গার্লস, নবজাতক বিদ্যাভবন ফর গার্লস, সিঁথি রামকৃষ্ণ সংঘ বিদ্যামন্দির ফর গার্লস এই ৬টি স্কুলের যেসকল পরীক্ষার্থী শহরের উত্তর-পূর্ব দিক থেকে আসবেন তাঁরা সরাসরি বিটি রোড দিয়ে আসবেন। মেট্রো স্টেশন হল দমদম। বাসগুলি হল ৭৮, ২৩০, ২১৪, ২৩৪, ৩৪/বি, ২৪২, ৪৩, ৩সি/১, নাগেরবাজার মিনি। দক্ষিণ কলকাতা থেকে যেসকল পরীক্ষার্থী আসবেন তাঁরা সি আর অ্যাভিনিউ থেকে লকগেট ফ্লাইওভার পার করে বিটি রোড। মেট্রো স্টেশন হল দমদম। বাসগুলি হল ৭৮, ২৩০, ২১৪, ২৩৪, ৩৪বি, ২৪২, ৪৩।

Previous articleশপথ নিলেন অরবিন্দ কেজরিওয়াল, আসেননি মোদি
Next articleকরোনায় ব্রিটেনে চার লক্ষের মৃত্যুর সম্ভাবনা!