কোথায় দিল্লির আইনশৃঙ্খলা? প্রশ্ন অধীরের

মঙ্গলবার সকালেও নতুন করে তেতে উঠল দিল্লি। এদিন মৃত্যুসংখ্যা বেড়ে ৯জন। মৌজপুরে এ দিন এক সাংবাদিকও গুলিবিদ্ধ হয়েছেন বলে জানা গিয়েছে। গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি আরও ১৫০ জন।

দিল্লির এই অবস্থা নিয়ে অধীর রঞ্জন চৌধুরী জানিয়েছেন, দিল্লি অনেক দিন ধরেই উত্তাল। কাল সেখানে সরকারি দল আন্দোলনকারীদের সঙ্গে গিয়ে লিপ্ত হয়। সেখানে পুলিশ কনস্টেবল মারা গিয়েছেন ৭জন। সাধারণ মানুষ মারা গিয়েছে। খুব দুর্ভাগ্যজনক ঘটনা। কারণ দিল্লির আইনশৃঙ্খলা ভারত বর্ষের স্বরাষ্ট্রমন্ত্রীর হাতে। এটা স্বরাষ্ট্রমন্ত্রীর ব্যর্থতা। দিল্লি ভারতবর্ষের রাজধানী যেখানে আমেরিকার রাষ্ট্রপতি আছে, সেখানে সাত জন মানুষ মারা গেল, একজন কনস্টেবল মারা গেল অথচ সরকার সেখানে কিছু করতে পারল না। এটা সরকারের ব্যর্থতা। শাহিন বাগে দু মাস ধরে আন্দোলন চলছে সেখানে কোনও হতাহতের খবর পাওয়া যায়নি, কিন্তু যেখানে শান্তিপূর্ণ ভাবে আন্দোলন হচ্ছে সেখানে সরকারি হঠাৎ সরকারি দলের হামলা হচ্ছে কেন? সেখানে কেন কনস্টেবল মারা যাবে? কোথায় অমিত শাহের আইন আইনশৃঙ্খলা? কোথায় দিল্লির আইনশৃঙ্খলা?

এরপর নরেন্দ্র মোদি এবং ডোনাল্ড ট্রাম্পের বৈঠক নিয়ে বেশ কিছু কথা জানিয়েছেন অধীর। তিনি জানিয়েছেন, এই বৈঠক হতেই পারে। এই বৈঠক আগে হওয়া উচিত ছিল। বৈঠক হোক। কিন্তু আইনশৃঙ্খলা ফিরে আসুক। দিল্লি আজ দর্শনের নগরে রূপান্তরিত হয়েছে। দিল্লি আজ সন্ত্রাসের নগরীতে রূপান্তরিত হয়েছে। কেন? কারোওর প্রশংসা করার অধিকার আমি কেড়ে নিতে পারি না।ট্রাম্পকে নিয়ে এসেছে ভালো কথা ?ট্রাম্পকে নিয়ে আসার সময় দিল্লিতে এ ধরনের রক্তারক্তি কী ভারতবর্ষের ভাবমূর্তিকে উজ্জ্বল করবে?

আরও পড়ুন-এবার নজরদারি হাতের মুঠোয়! মোবাইলের এক ক্লিকেই সরকারি প্রকল্পের কাজ

Previous articleপূর্ত ঘোটালা মামলায় ধৃত যশপাল সিংকে জেল হেফাজতে পাঠাল আদালত
Next articleযাদবপুর বিশ্ববিদ্যালয়ের মডেলেই শান্তিপূর্ণ পুরভোট চাইছেন রাজ্যপাল